দ্রুত সেবায় রুপালী লাইফের আইটিতে নজর

855

গ্রাহকদের উন্নত ও দ্রুত সেবা প্রদানের লক্ষে রুপালী লাইফ ইন্স্যুরেন্সের আইটি বিভাগ আরও দক্ষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারম্যান মাহফুজুর রহমান। একই সঙ্গে কর্মকর্তাদের নিরলস প্রচেষ্ঠায় কোম্পানিটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

বুধবার সকাল ১০টায় রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে রুপালী লাইফ ইন্স্যুরেন্সের ১৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা জানান। এজিএমে শেয়ার হোল্ডারদের সম্মতিক্রমে কোম্পানির পূর্ব ঘোষিত আলোচ্য বিষয়গুলো (এজেন্ডা) অনুমোদন হয়েছে।

রুপালী লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে শেয়ারহোল্ডাররা জানান, ১২ শতাংশ ডিভিডেন্ড অনেক কম। ডিভিডেন্ড কম দেবার বৃত্ত থেকে বেরিয়ে আসার আহবান জানিয়ে আগামীতে তা বাড়ানোর ওপরে জোর দিতে বলেন। একই সঙ্গে আগামীতে ক্যাশের পাশাপাশি সমপরিমান বোনাস ডিভিডেন্ড দেয়ার দাবি করেন তারা।

এজিএমে শেয়ার হোল্ডারদের সম্মতিক্রমে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য পূর্ব ঘোষিত ১২ শতাংশ ডিভিডেন্ড অনুমোদিত হয়েছে। এর মধ্যে ৮ শতাংশ ক্যাশ ও ৪ শতাংশ স্টক ডিভিডেন্ড। এজিএমে শেয়ার হোল্ডারদের সম্মতিক্রমে ২০১৭ সমাপ্ত বছরে জন্য আরও পূর্ব ঘোষিত ৪টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়। বাকি আলোচ্যসূচি হলো- ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুমোদন, পরিচালক ও স্বতন্ত্র পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগসহ নিরীক্ষকের পারিশ্রমিক নির্ধারণ অনুমতি।

মাহফুজুর রহমান বলেন, “সম্প্রতি সরকার আরো ১৬টি বীমা কোম্পানিকে ব্যবসায় করার অনুমতি দান করেছে। এর মধ্যে ১৪টি জীবন বীমা ও ২টি সাধারণ বীমা। নতুন এই কোম্পানিগুলো বাজারে আসাতে এই খাতে বর্তমানে অসম প্রতিযোগীতা বিরাজ করছে।”

তিনি আরও বলেন, “গ্রাহকদের উন্নত ও দ্রুত সেবা প্রদানের লক্ষে রুপালী তার আইটি বিভাগকে আরো দক্ষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যাতে করে গ্রাহকরা তাদের পলিসি সংক্রান্ত যাবতীয় সর্বশেষ তথ্য মোবাইলে এসএমএসের মাধ্যমে তাৎক্ষণিক জানতে পারে।”

এছাড়া গ্রাহকদের সুবিধায় সার্ভিস সেলগুলো কম্পিউটার সাপোর্টের মাধ্যমে অনলাইন ব্যবস্থা চালু রয়েছে। গ্রাহকরা যেন সহজভাবে সবধরেনর সেবা পেতে পারেন তার জন্য রিয়েল টাইম অনলাইন ব্যবস্থা চালু আছে।

এজিএমে উপস্থিত ছিলেন মিসেস বিন আফরোজ, পরিচালক আমিনুর রহমান খান প্রমুখ।