জাতীয় দলের ক্যাম্প শুরু বুধবার

792

বুধবার শুরু হচ্ছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। ১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

 

গত সপ্তাহে দুটি সিরিজের জন্য ৩২ ক্রিকেটারকে নিয়ে প্রাথমিক দল ঘোষণা হয়েছে। মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্যাম্পের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১০ সালের পর প্রথমবারের মতো কোনও ত্রিদেশীয় সিরিজের আয়োজক বাংলাদেশ। বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের অংশগ্রহণে প্রতিটি ম্যাচই দিবারাত্রির, আর সব ম্যাচই হবে মিরপুর স্টেডিয়ামে। ডাবল লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে একে অন্যের বিপক্ষে দুবার করে খেলবে তিনটি দল। সেরা দুই দলের ফাইনাল হবে ২৭ জানুয়ারি।

৩১ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। ৮ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু মিরপুর স্টেডিয়াম। ১৫ ও ১৮ ফেব্রুয়ারি দুটি টি-টোয়েন্টিও হবে মিরপুরে।

৩২ জনের প্রাথমিক দল

তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক, লিটন দাস, নাজমুল হোসেন, মুমিনুল হক, সাদমান ইসলাম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, মাশরাফি মুর্তজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদী হাসান জুনিয়র ও মোহাম্মদ সাইফউদ্দিন।