চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি বিএনপির

803

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করানোর দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

এ সময় তিনি আরও বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে বিএনপি কিছুই জানে না। তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা নিয়ে বিএনপি উদ্বিগ্ন ও শঙ্কিত। সরকার তার শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি করছে।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের সিনিয়র নেতা ও আইনজীবীদের নিয়ে বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা এবং দুদকের সাজা বাড়ানোর আবেদনের বিষয়ে আলোচনা করা হয়। বৃহস্পতিবার বেলা ৩টায় কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কথা ছিল মির্জা ফখরুলের। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকার কারণে দেখা করেননি। এর আগে বুধবার অসুস্থতার কারণ উল্লেখ করে খালেদা জিয়ার আদালতে হাজির করা হয়নি।

জিয়া অরফানেজ ট্রাস্ট্র দুর্নীতির মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর সাজা হয় গত ৮ ফেব্রুয়ারি। ওইদিন বিকাল থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি।