গ্রাহক সেবার মান বাড়াতে সচেষ্ট ফারমার্স ব্যাংক: এমডি

648

‘গ্রাহক সেবার মান বৃদ্ধির জন্য সচেষ্ট ফারমার্স ব্যাংক। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে গ্রাহকদের সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দেয়াই আমাদের লক্ষ্য। নির্ভরতার লক্ষ্যে কাজ করতে হবে শতভাগ দক্ষতা দিয়ে।’ শনিবার ফারমার্স ব্যাংকের ব্যবস্থাপনার পরিচালক ও প্রধান নির্বাহী এহসান খসরু ট্রেইনি অ্যাসিস্টেন্ট অফিসারদের উদ্দেশ্যে এক অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি বলেন, ‘আন্তরিকতা, নিয়মানুবর্তিতা, নৈতিকতা, পেশাদারিত্ব ও নিষ্ঠাই ফারমার্স ব্যাংকের মূলমন্ত্র। সেবার মান বাড়াতে সবরকম প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।’

মিরপুরে ফারমার্স ব্যাংকের ট্রেইনিং ইনস্টিটিউটে ব্যাংকের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২৪দিন ব্যাপী ‘প্রফেশনাল লার্নিং কোর্স’র উদ্বোধন হয়। চার পর্বের এই কর্মসূচীতে সারাদেশের ৫৭টি শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ২৫৯ জন অফিসারকে প্রশিক্ষণ দেয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকটির উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে ফারমার্স ব্যাংক। তার অন্যতম একটি প্রচেষ্টা এই প্রশিক্ষণ। এই ধরনের প্রশিক্ষণের ব্যাবস্থা নিয়মিত আয়োজন করে থাকে ফারমার্স ব্যাংক। সরকার নিয়ন্ত্রিত প্রাতিষ্ঠানিক মালিকানাধীন একটি প্রতিষ্ঠান এখন ফারমার্স ব্যাংক। যার ৬৪ শতাংশ শেয়ারের মালিক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ (আইসিবি)। ৭১৫ কোটি টাকা মূলধন সহায়তা দিয়েছে এই চারটি ব্যাংক ও বিনিয়োগ সংস্থাগুলো।

উল্লেখ্য, ২০১৩ সালে বেসরকারী ফারমার্স ব্যাংক যাত্রা শুরু করে। ইতমধ্যে ৫৭টি শাখার মাধ্যমে দেশজুড়ে বিস্তৃত ব্যাংকিং সেবা পরিচালনা করছে। দক্ষ ব্যবস্থাপনা ও উন্নত গ্রাহক সেবা দিয়ে দি ফারমার্স ব্যাংক লিমিটেড এখন পূর্ণাঙ্গ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। ব্যাংকের পরিশোধিত মূলধন এগারোশ কোটি টাকারও বেশি।