গানের মোড়ক উন্মোচন ও সংগীত শিল্পী সুমি আক্তারের জন্মদিন পালন

1560

আধুনিক সংগীতকে এগিয়ে নিতে বর্ণাঢ্য আয়োজনে প্লে মিউজিক প্রডাকশনের ব্যানারে গানের (সিঙ্গেল ও ডুয়েট) মোড়ক উন্মোচন ও এর কর্ণধার সংগীতশিল্পী সুমি আক্তারের জন্মদিন পালন উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাতে রাজধানীর ধানমন্ডির রেড ফ্লামি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিদের সঙ্গে নতুন করে পরিচয় করে দেয়া হয় সুমি আক্তারকে। সুমি আক্তার তার গানের কথা বলতে গিয়ে গ্রাম থেকে ঢাকা শহরে এসে কীভাবে গানে ও শিল্পের সাথে জড়িত হলেন তার বর্নণা দেন।

তিনি জানান, শিল্পের সব বিষয়ই ভালবাসেন তিনি। প্রথমে তিনি মডেলিং দিয়ে শুরু করলেও গানই যে তার শেষ ভালোবাসার জায়গা তা জানান। আর তাই তিনি দীর্ঘ সময় পর আবার গানের জগতেই ফিরে আসেন একেবারে। সেই ধারাকে অব্যাহত রাখতে তিনি তরুণ কণ্ঠশিল্পী ও মিউজিক কম্পোজার এনজে নয়নের সহযোগিতায় গড়ে তোলেন প্লে মিউজিক প্রডাকশন নামে মিডিয়া কোম্পানি।

শিল্পী সুমি আক্তার ধারাবাহিকভাবে গানের জগতে থাকতে চান বলে জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন বিখ্যাত ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ চৌধুরী ও তার সহধর্মিনী রায়না মাহমুদ।

সংক্ষিপ্ত বক্তব্যে চঞ্চল মাহমুদ সুমি আক্তারের গ্রাম থেকে উঠে আসার গল্প প্রসঙ্গে বলেন, আসলে গ্রাম বা শহর বলে কিছু নাই। যারা প্রতিভাবান তারা উঠে আসবেই। এছাড়া তিনি শিল্পী সুমি আক্তারের প্রথম ফটোশুট ও তার জীবনের কিছু স্মৃতিচারণ করেন। তিনি সুমির জন্মদিনে আর্শীবাদ করলে সুমি আক্তারও তাঁর পা ছুঁয়ে আশীর্বাদ নেন।

এর পর সুমি আক্তারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে গান বাংলার কর্ণধার মো. দেলোয়ার হোসেন রাজা তাকে সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করেন। তাকে গানের জগতে পরিচিত করতে তিনি বিশেষ ভূমিকা রাখছেন ও ভবিষ্যতে রাখবেন বলেও জানান। তিনি সুমি আক্তারের গানের ভূয়সী প্রশংসা করেন এবং প্লে মিউজিক প্রডাকশনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এর পর শিল্পীর নিজ জেলা জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি ও সদস্যরা তাকে অভিনন্দন জানিয়ে ফটোসেশন করেন। সুমি আক্তার নিজেও ওই স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সদস্য।

সেখানে সুমি আক্তারের গানের উস্তাদ হুমায়ুন রেজা রাঙা সুমি আক্তারের গান শেখার আগ্রহ ও চেষ্টার কথা জানিয়ে বলেন, সুমি আক্তার তার স্বপ্ন পূরণে অনেক পরিশ্রম করছে। একদিন তিনি অনেক দূরে যাবেন বলে আমি বিশ্বাস করেন। দেশের গণ্ডি ছাড়িয়ে তার সুনাম বিদেশেও ছড়িয়ে পড়বে বলে মনে করি।

এছাড়া সেখানে উপস্থিতে ছিলেন চিত্রশিল্পী জামাল আহমেদ, মেলোডি মিউজিক অ্যান্ড কোম্পানির কর্ণধার সম্রাট সরকার, ঢাকা এফএমের শব্দ প্রকৌশলী সুশান্ত কুমার। এছাড়া সেখানে বিভিন্ন অনলাইন পত্রিকার ও টিভি মিডিয়ার সাংবাদিক, বিশিষ্ট গীতিকার, পরিচালক ও তার শুভার্থীরা উপস্থিত ছিলেন।

প্লে মিউজিক প্রডাকশনের ব্যানারে তিনটি (সিঙ্গেল ও ডুয়েট) গানের মোড়ক উন্মোচন করা হয়।
গান তিনটি হলো-
১. প্রেম আমার: কথা: সুস্মিতা বিশ্বাস সাথি, সুর ও সংগীত: এন যে নয়ন, শিল্পি: এন যে নয়ন ও সুমি আক্তার
২. সহেনা: কথা: মেহেদি হাসান লিমন, সুর ও সংগীত: প্রত্যয় খান শিল্পি: প্রত্যয় খান ও সুমি আক্তার
৩. দু’চোখে স্বপ্ন এঁকেছি: কথা: সোমেশ্বর অলি, সুর: বেলাল খান, মিউজিক: মীর মাসুম।

এছাড়া প্লে মিউজিক প্রডাকশন থেকে ধারাবাহিক নাটক, ওয়েব সিরিজ, খন্ড নাটক ও টেলিফিল্ম নির্মাণের কাজ হাতে নিয়েছে।

গানের মোড়ক উন্মোচন শেষে কেক কেটে জন্মদিনে গান বাজিয়ে শিল্পী সুমি আক্তারকে অভিনন্দিত করা হয়। তার সঙ্গে ছিলেন তার ছোটবোন-মৌ ও তার মা। মেয়ের স্বপ্নপূরণে তার মা তাকে সব সময় সহযোগিতা করেন বলে জানান।

শিল্পী সুমি আক্তার তার প্রডাকশন হাউস প্লে মিউজিক প্রডাকশনের মাধ্যমে অনেক ভালো ভালো গান করতে চান এবং আধুনিক গানকে সমৃদ্ধ করে আরো এগিয়ে নিতে চান। আর এজন্য তিনি সবার সহযোগিতা চান।