ঈদের যানজট নিয়ন্ত্রণে থাকবে ১ হাজার স্বেচ্ছাসেবক

1116

এখন রিপোর্ট।।

ঈদ উপলক্ষে সৃষ্ট যানজট নিয়ন্ত্রণে ১৪ টি পয়েন্টে ১ হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। ঈদের আগে ৫ দিন সড়কে তারা ট্রাফিক পুলিশকে পরিবহন ব্যবস্থাপনায় সহায়তা করবে।

সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেও মঙ্গলবার এ ঘোষণা দেন। রাজধানীর মানিকমিয়া এভিনিউতে হেলমেটবিহীন মোটর সাইকেলসহ অবৈধ যানবাহন নিয়ন্ত্রণে বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “দুর্ঘটনা মোকাবিলায় ১৬৫ কোটি টাকা ব্যয়ে সারাদেশের ১৪৪টি দুর্ঘটনাপ্রবণ স্পট ডিভাইডারসহ প্রশস্তকরণের কাজ ৮০ ভাগ শেষ হয়েছে।”

তিনি বলেন, “ঈদযাত্রায় মহাসড়কগুলোর যানজটপ্রবণ এলাকায় মহিলা ও শিশুদের জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর মহাসড়কের পাশে অস্থায়ীভিত্তিতে টয়লেট নির্মাণ করবে। এর পাশাপাশি মহাসড়কের পাশে অবস্থিত সকল রেস্টুরেন্ট এবং সিএনজি স্টেশনের শৌচাগারসমূহ ব্যবহার উপযোগি রাখার নির্দেশ দেয়া হয়েছে।”

এসময় বিআরটিএ’র ২টি মোবাইল কোর্ট সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন অপরাধে ৯৯টি মামলা, ৬০ হাজার টাকা জরিমানা, ২টি মোটর সাইকেল জব্দ, ১০টি সিএনজি চালিত প্রাইভেট অটোরিক্সা ডাম্পিংসহ ৩ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়।

এসময় বিআটিএ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ বিআরটিএ ও ডিএমপি ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এখন/এসএস