আগামী সংসদ নির্বাচনের সম্ভাব্য তারিখ ২৭ ডিসেম্বর: অর্থমন্ত্রী

606

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “নির্বাচন হতে পারে আগামী ২৭ ডিসেম্বর। সেই হিসাবে ২৫ সেপ্টেম্বরের আগে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে।”

বুধবার সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন। এ সময় নির্বাচন সংক্রান্ত প্রশ্নের জবাবে মুহিত তিনি একথা জানান কমন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, “আগামী ২০ দিনের মধ্যে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। তবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে গঠিত হবে এ সরকার।”

তিনি আরও বলেন, “ডিসেম্বরে বিভিন্ন দিবস-কর্মসূচি আছে। নির্বাচনের জন্য নির্বাচন কমিশন আমাদের (সরকার) সঙ্গে আলোচনা করেছে। তারা বলেছে ২৭ ডিসেম্বর অ্যাপ্রোপ্রিয়েট তারিখ হতে পারে। সে হিসেবে আগামী ২৭ ডিসেম্বর নির্বাচন হওয়ার সম্ভাবনা আছে বলা যায়।”

আবুল মাল অবদুল মুহিত জানান, বর্তমান (দশম) সংসদ থাকাবস্থায়ই নির্বাচন হবে। এ সংসদের মেয়াদ হবে ২৫ জানুয়ারি নতুন সরকার গঠন হওয়া পর্যন্ত।

এবার নির্বাচন সুষ্ঠু হবে এবং এতে বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।

ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ছাড়া নির্বাচন কখনোই পুরোপুরি সুষ্ঠু করা সম্ভব নয় মন্তব্য করে মন্ত্রী বলেন, “নির্বাচন কমিশনে অনেক সংস্কার হয়েছে। এবার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।”

সাক্ষাৎ অনুষ্ঠানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।