অজিদের ১৪৫ রানে গুটিয়ে দিল পাকিস্তান

586

আবুধাবিতে দ্বিতীয় টেস্টের প্রথম দিন পাকিস্তানের ব্যাটিং দেখে মনে হয়েছিল চরম ভুল করে বসেছে তারা। দলীয় ৫৭ রানের মাথায় হারিয়ে বসে চার চারটি উইকেট। অস্ট্রেলিয়ান স্পিনার নাথায় লায়ন হ্যাটট্রিক না করলেও ৬ বলে তুলে নেন ৪টি উইকেট। কিন্তু শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ২৮২ রানের মোটামুটি পুঁজি পায় পাকিস্তান।

শেষ বিকেলে অজিদের দুটি উইকেট তুলে নেয়ায় বোঝা গিয়েছিল, এই উইকেটে অজিদের চেয়ে পাকিস্তান হয়তো আরও ভালো করবে। বুধবার তেমনই ঘটলো টেস্টে দ্বিতীয় দিনে। মোহাম্মদ আব্বাসের ভয়ংকর পেস ও বিলাল আসিফের স্পিন বিষে মাত্র ১৪৫ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় সফরকারী সফরকারী অস্ট্রেলিয়া। পাকিস্তান লিড পায় ১৩৭ রানের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিন চা বিরতিতে ১১ ওভারে এক উইকেটে পাকিস্তানের সংগ্রহ ৫১ রান। পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ১৮৮। ফখর জামান ৩২ ও আজহার আলী ১২ রান নিয়ে ব্যাট করছেন।

অজিদের হয়ে দলে কেউই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ করেন লোয়ারঅর্ডার মিচেল স্টার্ক। দারুণ বল করে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট তুলে নেন পেসার আব্বাস। বিলাল আসিফ পান ৩ উইকেট। বাকি উইকেটটি নেন ইয়াসির শাহ।