২০ জুলাই এপেক্স বাংলাদেশের সাইকেল শোভাযাত্রা

944

‘মাদককে না বলুন’ এই স্লোগানকে ধারণ করে আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশ বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রার আয়োজন করেছে। আগামী ২০ জুলাই রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে এ শোভাযাত্রা শুরু হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শোভাযাত্রাটি উদ্বোধন করা কথা রয়েছে। এ আয়োজনে ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ আয়োজনের সমন্বয়কারী এপে. এজাজ মাহমুদ রনি বলেন, ‘আমাদের তরুণ সমাজকে মাদক যেভাবে কেড়ে নিচ্ছে, এটা খুবই দুঃখজনক। মাদকের ফাঁদে আটকা পড়ে তরুণরা তাদের জীবনের গুরুত্বপূর্ণ সময় যেমন হারাচ্ছে, তেমনি পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য বোঝা হয়ে যাচ্ছে। শুধু তাই না, মাদকের কারণে তারা ভয়ঙ্কর ভয়ঙ্কর সব অন্যায়েও লিপ্ত হয়ে পড়ছে। আমরা তাই মাদকমুক্ত সমাজ গড়তে চাই। সেজন্যই আমাদের ব্যক্তিক্রমী এ আয়োজন।’

apex copyএপেক্স বাংলাদেশ থেকে জানা যায়, ইতোমধ্যে রাজধানীসহ বিভিন্ন এলাকা থেকে ৩ শতাধিক তরুণ সাইকেল নিয়ে এ শোভাযাত্রায় অংশ নিতে ইতোমধ্যে রেজিস্ট্রেশন করেছে। সকাল ৯টায় এপেক্স বাংলাদেশের মাদক বিরোধী টি-শার্ট গায়ে সবাই মানিক মিয়া অ্যাভিনিউ থেকে যাত্রা শুরু করবে। এ শোভাযাত্রাটি খামারবাড়ি- তেজগাঁও লিংক রোড, সাতরাস্তা, মগবাজার, কাকরাইল মোড়, মৎস্য ভবন হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।

এ আয়োজনে মাল্টিমিডিয়া পোর্টাল ‘এখন’ অনলাইন পার্টনার হিসেবে যুক্ত আছে। এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে সমকাল, জাগো নিউজ, হেলথ নিউজ, বাংলাদেশ নিউজ আওয়ার ও রেডিও পার্টনার হিসেবে জাগো এফএম যুক্ত রয়েছে।

দুরন্ত বাইসাইকেলের সহযোগিতায় এ আয়োজনের ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে ‘চাকাঅলা ও ষড়জ অ্যাডভেঞ্চার’।