শুক্রবারের টেস্টে মুশফিকের ব্যাকাপ লিটন, কারণ জানালেন সাকিব

1103

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে শুক্রবার মিরপুর টেস্টে মাঠে নামছে টাইগাররা। সিরিজের প্রথম টেস্ট জিতে দ্বিতীয় টেস্ট জিততে মরিয়া স্বাগতিকরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। তবে ঢাকা টেস্টের এক দিন আগে বুধবার অনুশীলনে ব্যাটিং করার সময় হাতে ব্যথা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

শুরুতে তার এ চোটের ব্যাপারে গোপনীয়তা রক্ষার চেষ্টা করা হলেও পরে টিম ম্যানেজম্যান্ট থেকে জানানো হয়েছিল যে, মুশফিক হাতে ব্যথা পেলেও গুরুতর নয় সে চোট। স্বাভাবিকভাবেই খেলতে পারবেন তিনি।

কিন্তু বৃহস্পতিবার বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের (বাংলাদেশ ক্রিকেট লিগ) ম্যাচ অসম্পূর্ণ রেখেই ঢাকার ফিরে আনা হচ্ছে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস।

বিসিবির সূত্রে জানা যায়, যদি মুশফিক খেলতে না পারেন কিংবা ব্যাটিং করতে অসুবিধে হয়, তাহলে তার বদলে ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে খেলবেন রংপুরের ছেলে লিটন।

দুপুরে মিরপুরে ম্যাচ পূর্ব আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, “ব্যাকআপ হিসেবে আনা হচ্ছে লিটনকে। কোনো কারণে যদি হাতের ব্যথাটা বাড়ে কিংবা ফোলা থাকে অথবা ওইরকম কোন অসুবিধা হয়, তাহলে আমাদের ব্যাকআপ প্ল্যানটা যেন ঠিক থাকে। এ কারণেই মূলত লিটনকে আনা। তবে এখনও পর্যন্ত আমি যতটুক জানি যে মুশফিক ভাই খেলবেন এবং দুইটাই (কিপিং, ব্যাটিং) করবেন।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সুযোগ পেলে কয় নম্বরে ব্যাটিং করবে এমন প্রশ্নে সাকিব বলেন, “আমাদের ওপেনিং কারা করবে এটা আমরা মোটামুটি জানি। যদি মুশফিক ভাই না কিপিং করতে পারে, সম্ভাবনা খুবই কম যে করতে পারবে না। যদি সেটা না পারে, তাহলে লিটন কিপিং করবে। আর কিপিং করে ওপেন করাটা ওর জন্য খুবই কঠিন হবে।”