বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহ

846

স্পোর্টস ডেস্কঃ
এবার নিজ দেশ শ্রীলঙ্কার ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হচ্ছে হাথুরুসিংহকে। বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্যমতে, বাংলাদেশের সাবেক এ কোচের পরিবর্তে লঙ্কানদের দায়িত্ব নিচ্ছেন মিকি আর্থার।

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে হাথুরু দায়িত্ব নেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের। তবে বাংলাদেশের হয়ে সফলতা পেলেও লঙ্কানদের কোচ হিসেবে বলার মতো কিছুই করে দেখাতে পারেননি তিনি। এমনকি সর্বশেষ বিশ্বকাপেও ব্যর্থ হন হাথুরু। ব্যর্থতা ছাড়াও হাথুরুর বিরুদ্ধে আরও বেশ কয়েকটি অভিযোগ রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি )। অভিযোগগুলোর মধ্যে রয়েছে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বাজে সম্পর্ক, দলে বিভক্তি তৈরি করা। এমনকি তাকে জবাবদিহিতার জন্য ডাকা হলেও তাতে তিনি হাজির হননা। এসব কারণেই চাকরি হারাচ্ছেন তিনি।

বিশ্বকাপের পরই হাথুরুর পরিবর্তে নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করে এসএলসি। তবে কোচ চূড়ান্ত না হওয়ায় এখনো হাথুরুর সঙ্গে চুক্তি বাতিল করেনি তারা। বেশ কয়েকজন কোচ আগ্রহ দেখালেও মিকি আর্থারই বোর্ড কর্তাদের প্রথম পছন্দ বলে জানা গেছে। সব ঠিক থাকলে আসন্ন পাকিস্তান সফরের আগেই আর্থারের সঙ্গে চুক্তি করতে চায় তারা।

পাকিস্তানের সদ্য সাবেক কোচ মিকি আর্থারের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। পাকিস্তান ছাড়াও দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের দায়িত্বে ছিলেন আর্থার। বিশ্বকাপে ব্যর্থ হলেও পাকিস্তানকে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জিতিয়েছিলেন আর্থার।