আসুসের টাফ সিরিজের নতুন মনিটর আনল গ্লোবাল ব্র্যান্ড

495

প্রযুক্তি ডেস্ক:
আসুসের আরওজি সিরিজের পাশাপাশি দ্যা আল্টিমেট ফোর্স সংক্ষেপে টাফ (TUF) নামে ব্যাপকভাবে জনপ্রিয়। টাফ সিরিজ প্রায় সব ধরনের কম্পিউটার পণ্য ক্রেতাদের জন্য প্রস্তুত করে থাকে।

টাফ সিরিজের নতুন সংযোজন টাফ মনিটর সিরিজ এবং এরই ধারাবাহিকতায় দেশের বাজারে আসুস টাফ সিরিজের কিছু নতুন মনিটর নিয়ে এসেছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

টাফ গেমিং সিরিজের ভিজি২৭একিউ(VG27AQ), ভিজি৩২ভিকিউ(VG32VQ) দুটি মনিটর দেশের বাজারে ইতোমধ্যেই বাজারে ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

ভিজি২৭একিউ ২৭ ইঞ্চি ওয়াইড কোয়াডএইচডি ১৬৫ হার্জের মনিটরটি প্রফেশনাল গেমারদের উদ্দেশ্যেই প্রস্তুত করা। অন্য দিকে ভিজি৩২ভিকিউ মনিটরটি ৩১.৫ ইঞ্চি ওয়াইড কোয়াডএইচডি ১৪৪হার্জের একটি কার্ভড মনিটর। দুটো মনিটরই আসুসের নিজস্ব এক্সট্রিম মোশন ব্লার সিংক বা ELMB এবং ১ মিলিসেকন্ড রেস্পন্স টাইম সমর্থন করে। ভিজি২৭একিউ এনভিডিয়া জি সিংক সাপোর্টেড এবং ভিজি৩২ভিকিউ মনিটর এডাপ্টিভ সিংক এবং এএমডি ফ্রীসিংক সুবিধা সমর্থন করে থাকে যা স্ক্রিন টিয়ারিং সমস্যা সমাধান করে আপনাকে দিবে ঝকঝকে পিকচার কোয়ালিটি। এছাড়া দুটো মনিটর স্ট্যান্ডার্ড এইচডিআর-টেন সাপোর্ট করে থাকে তাই ছবির মান হবে আরও বেশি শার্প।

অসাধারন বিল্ড কোয়ালিটির ভিজি৩২ভিকিউ মনিটরটি একটি ১৬৫ হার্জের কোয়াড-এচডি কার্ভড মনিটর। মনিটরটি ১৮০০আর কার্ভেচারের গেমিং মনিটর।

টাফ সিরিজের এ দুটি মনিটরই শ্যাডো বুস্ট, গেমপ্লাস, গেমভিসুয়াল এসব সাপোর্ট করে থাকে। এসব ছাড়াও এই মনিটরগুলো আসুসের বহুল পরিচিত আই কেয়ার টেকনোলজি সমর্থন করে থাকে তাই এই মনিটরগুলো ফ্লিকার ফ্রি এবং ব্লু লাইট ফিল্টার সুবিধাযুক্ত যা আপনার চোখের জন্য আরামদায়ক হবে।

এ দুটি মনিটর ছাড়াও এই সিরিজের আরও একটি নতুন মনিটর ভিজি২৭ভিকিউ(VG27VQ) কার্ভড গেমিং মনিটর বাজারে আসতে যাচ্ছে যেটি হল ২৭ ইঞ্চি ফুলএইচডি ১৬৫ হার্জের কার্ভড মনিটর। ১৫০০ আর কার্ভেচারের মনিটরটি টাফ সিরিজের অন্যান্য মনিটরের মতোই সকল সুবিধাসমূহ সমর্থন করে থাকে। আসন্ন এই মনিটরের দাম ৩০ হাজারের আশেপাশে হতে পারে। যারা ২৭ ইঞ্চি মনিটরের মধ্যে কার্ভড মনিটর চান তাদের জন্যই ভিজি২৭ভিকিউ মনিটরটি।

ভিজি২৭একিউ মনিটরের দাম ৫৪০০০ টাকা এবং ভিজি৩২ভিকিউ মনিটরের দাম ৬১০০০ হাজার টাকা। ৩ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধাসহ মনিটরগুলো পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের যে কোনো শাখায় এবং অনুমোদিত ডিলার হাউজে।