সুস্থ হয়ে দেশে ফিরলেন ওবায়দুল কাদের

দীর্ঘ দুই মাস ১১ দিন পর সুস্থ হয়ে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের।

1145

ঢাকা: দীর্ঘ দুই মাস ১১ দিন পর সুস্থ হয়ে দেশে ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার (১৫ মে) সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।

বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট নম্বর বিজি ০৮৫ এ হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন তিনি। সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে তাকে বহনকারী ফ্লাইট অবতরণ করে শাহজালাল বিমান বন্দরে। ফ্লাইট থেকে হেঁটেই নামেন ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের শীর্ষ নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

উল্লেখ্য, গত ২ মার্চ ভোররাতে ঢাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃৎপিণ্ডের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের (রিং পরানো) মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

গত ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। সার্জারি করেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। ডা. ফিলিপ কোহে এই চিকিৎসা বোর্ডের নেতৃত্বে ছিলেন।