প্রবাসীদের জন্য চালু হচ্ছে জাতীয় পরিচয়পত্র

623

ডেস্ক রিপোর্টঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতে (ইইউ) বাংলাদেশি প্রবাসীদের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রবাসীদের জন্য প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে চালু করবেন জাতীয় পরিচয়পত্র।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রীর দুবাই সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আরব আমিরাত সরকারের বিশেষ আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির প্রযুক্তি যুগের সর্বকালের সেরা আয়োজন ‘দুবাই এয়ার শো ২০১৯’ তে অংশ নিতে যাচ্ছেন। যদি সব কিছু ঠিক থাকে তাহলে ১৬ নভেম্বর প্রধানমন্ত্রী দুবাইয়ের পথে রওনা হবেন। আর ফিরবেন ১৯ নভেম্বর। দুবাই সফরে তিনটি সমঝোতা স্বারক স্বাক্ষর হবে।

পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের একটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনায় মন্ত্রী আব্দুল মোমেন বলেন, বুধবার (১৩ নভেম্বর) রাতে পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের প্রধান ভবনের নিচতলার বা‌জেট শাখার পাশে বন্ধ ঘরে আগুন লা‌গে। আমরা খুব ভাগ্যবান যে কোনো ডকুমেন্টই নষ্ট হয়নি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ইডেন গার্ডেনে দুই দেশের টেস্ট দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সৌরভ গাঙ্গুলি। ভারতের প্রধানমন্ত্রীর বিশেষ কাজ থাকায় সে দিন তিনি কলকাতায় আসতে পারবেন না।