নতুন বছরে মুক্তি পাচ্ছে জয়ার ‘বিজয়া’

876

টলিউডের গুণী নির্মাতা কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’ ছবিটি ভারতে ব্যাপক আলোচিত হয়। ছবিটিতে অসাধারণ অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে বেশকিছু পুরস্কারও পেয়েছেন  জয়া আহসান।

‘বিসর্জন’-এর  সিক্যুয়েল হিসেবে কৌশিক গাঙ্গুলী ‘বিজয়া’ শিরোনামে একটি ছবি  নির্মাণ  করেছেন। এ খবরও অনেকের জানা। নতুন খবর হলো, এটি মুক্তি পাচ্ছে আগামী জানুয়ারিতে।

গত সোমবার  বিজয়ার পোস্টার উদ্বোধন অনুষ্ঠান হয় কলকাতায়। সেখানে অংশগ্রহণ করেন জয়া আহসান। ছবিটিতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়। নির্মাতা কৌশিক গাঙ্গুলী নিজেও এতে অভিনয় করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জয়া আহসান গতকালের অনুষ্ঠানের বেশকিছু স্থির চিত্র শেয়ার করে লিখেছেন, “বিসর্জনের পরের গল্প আসছে। জানুয়ারিতে আপনার কাছের প্রেক্ষাগৃহে দেখতে পাবেন ‘বিজয়া’।”

নতুন এই ছবিটি নিয়েও আশাবাদী  জয়া আহসান। তিনি বলেন, “বিসর্জন অত্যন্ত আমার প্রাণের কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গণেশ মণ্ডল প্রতিটি চরিত্রই এখনো উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডলরা আবার ফিরছে বড় পর্দায়। বিসর্জনের সিক্যুয়াল বিজয়া নিয়ে। আমার বিশ্বাস, বিসর্জনের মতো বিজয়াও আপনাদের সবার মন ছুঁয়ে যাবে।”

বাংলাদেশের ‘চোরাবালি’, ‘গেরিলা’ ও ‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জয়া আহসান। সর্বশেষ অক্টোবরে মুক্তি পায় তাঁর প্রযোজিত ও অভিনীত ছবি ‘দেবী’। বাংলাদেশ, যুক্তরাষ্ট্রসহ বেশকিছু দেশে দর্শকপ্রিয় হয় ছবিটি।