আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি’র পদত্যাগ

533

শিক্ষা ডেস্কঃ
অবশেষে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক কাজী শরিফুল আলম শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছে। স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগে বিগত চার দিন ধরে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিলেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) তিনি পদত্যাগ করেন হন।

আহছানউল্লা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিয়মিত উপাচার্য নিয়োগের আগ পর্যন্ত ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ ড. মো. আমানুল্লাহ ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত সোমবার থেকে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক কাজী শরিফুল আলমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন শিক্ষার্থীরা। এর অংশ হিসেবে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সব ভবনে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বর্জনের ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীদের অন্য দাবির বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের অন্যান্য দাবি নিয়মিত উপাচার্য যোগদানের পরে বিবেচনা করার জন্য পেশ করা হবে।’

রাষ্ট্রপতির নিয়োগ দেওয়া উপাচার্য, উপ উপাচার্য ও কোষাধ্যক্ষ ছাড়াই রবিবার সমাবর্তন আয়োজন করলেও আগের দিন শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপে সেটি স্থগিত করা হয়েছিল।

এদিকে শিক্ষার্থীরা জানিয়েছেন, শুধু উপাচার্য পদত্যাগ করলেই হবে না। তাদের বাকি দাবিগুলোর বিষয়ে আগামী মঙ্গলবারের মধ্যে তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বসতে হবে। অন্যথায় তারা আরও কঠোর আন্দোলনে যাবেন।