৫জি নিয়ে আসছে গ্যালাক্সি এস১০ স্যামসাং

1303

৫ এপিল দক্ষিণ কোরিয়ার বাজারে স্যামসাংগ্যালাক্সি এস১০-র ৫জি সংস্করণ আসছে।

সোমবার স্যামসাং প্রেসিডেন্ট এবং আইটি অ্যান্ড মোবাইল কমিউনিকেশনস বিভাগের প্রধান ডিজে কো বলেন, “আমাদের প্রথম ৫জি স্মার্টফোন বাজারে আনতে আমরা যা অর্জন করেছি সেই কাজের জন্য আমরা গর্বিত এবং সামনের বছরগুলোতে বিশ্বের সব দেশের গ্রাহকের জন্য এটি আনতে কাজ করে যাচ্ছি।”

এখন পর্যন্ত ৫জি সংস্করণের গ্যালাক্সি এস১০-এর বাজার মূল্য জানায়নি স্যামসাং। ধারণা করা হচ্ছে স্থানীয় বাজারে ডিভাইসটির দাম হবে ১৩৩২ মার্কিন ডলার– খবর আইএএনএস-এর।

ডিসেম্বর থেকেই দক্ষিণ কোরিয়ায় বাণিজ্যিকভাবে চালু হয়েছে ৫জি নেটওয়ার্ক। এক্ষেত্রে দেশটির সব মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের ৫জি নেটওয়ার্ক কোর এবং রেডিও সলিউশনস ব্যবহার করছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

স্যামসাংয়ের এক বিবৃতিতে বলা হয়, “৪জি নেটওয়ার্কের চেয়ে প্রায় ২০ গুণ দ্রুত গতি নিয়ে ৫জি নেটওয়ার্কে গ্রাহক একটি টিভি শো’র পুরো সিজন ডাউনলোড করতে পারবেন মাত্র কয়েক মিনিটে, উচ্চ গ্রাফিক্সের ক্লাউড গেইম খেলতে পারবেন, ভার্চুয়ালি কোনো ল্যাগ ছাড়াই ৪কে ভিডিও স্ট্রিম করতে পারবেন এবং দারুণ ভিআর ও এআর অভিজ্ঞতা নিতে পারবেন।”

গ্যালাক্সি এস১০-এর ৫জি সংস্করণে ব্যবহার করা হয়েছে ৬.৭ ইঞ্চি ‘ডায়নামিক অ্যামোলেড’ এজ-টু-এজ পর্দা এবং ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এ ছাড়া ডিভাইসটির পেছনে রাখা হয়েছে ১২ মেগাপিক্সেল মূল ক্যামেরা লেন্সের সঙ্গে ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। আর ডিভাইসটির সামনে রয়েছে ১০ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।