১৮ টাকার জন্য দলিত দম্পতিকে কুপিয়ে হত্যা

975

অনলাইন ডেস্ক ।।

মাত্র ১৮ টাকার (১৫ রুপি) জন্য ভারতের উত্তর প্রদেশে এক দলিত দম্পতিকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, হত্যাকারী উঁচু বর্ণের হিন্দু এবং মুদি দোকানি। বৃহস্পতিবার ওই দম্পতির কাছে বিস্কুটের পাওনা টাকা চাইলে তারা পরে দিতে চান। এতে ক্ষিপ্ত হয়ে ওই দোকানি তাদের হত্যা করে। খবর পিটিআই’র।

নাদিম নামে এক প্রত্যক্ষদর্শী জানান, উত্তর প্রদেশের মঈনপুরি জেলার ওই পল্লীতে বৃহস্পতিবার সকালে ভরত নামের দলিত সম্প্রদায়ের এক ব্যক্তি তার স্ত্রী মমতাকে নিয়ে মাঠে কাজ করতে যাচ্ছিলেন।

এ সময় অশোক মিশ্র নামের ওই মুদি দোকানি ভরতের পথ আগলে পাওনা ১৫ রুপি দিতে চাপ দেন। এখন সঙ্গে টাকা নেই, পরে দেব- এ কথা বলে কাজের উদ্দেশ্যে রওনা হওয়ার সঙ্গে সঙ্গে অশোক বাড়ি গিয়ে একটি কুড়াল নিয়ে এসে ভরতকে কোপাতে থাকে।

এ সময় স্বামীকে বাঁচাতে মমতা এগিয়ে এলে তাকেও কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে অশোক মিশ্র। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে দলিত সম্পদায়ের লোকজন সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।

এর আগে মরা গরুর চামড়া ছাড়ানোর সময় চার দলিত যুবককে বিজেপি সমর্থীত ধর্মীয় উগ্রবাদী একটি সংগঠনের কর্মীরা বিবস্ত্র করে পিটিয়ে তার ভিডিও করে ফেসবুকে ছড়িয়ে দেয়।

এছাড়া গরুর মাংস খাওয়ার অভিযোগ এনে হিন্দু উগ্রবাদী একটি সংগঠনের কর্মীরা দলিত পরিবারের সদস্যদের পিটিয়ে গুরুতর আহত করেছে।

এখন/টিটি