স্বাধীনভাবে কাজ করছে দুদক : কাদের

1218

বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের ব্যাপারে সরকারের কোনো হাত নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে।

মুজিবনগর দিবস পালন উপলক্ষে বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আয়োজিত আওয়ামী লীগের প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের তলব করেছে দুদক, আর অভিযোগ করা হচ্ছে এখানে সরকারের হস্তক্ষেপ আছে। আসলে বিএনপি কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করে।

অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের একজন সংসদ সদস্যকেও দুদক তলব করেছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একজন সদস্য ও সাবেক মন্ত্রী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। সরকার তো কোনো হস্তক্ষেপ করেনি। সরকার হস্তক্ষেপ করলে তো দুদক তাদের তলব করতে পারত না।

ওবায়দুল কাদের বলেন, ব্যাংক হিসাবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য বিএনপির আট নেতাকে দুদক তলব করেছে। খালেদা জিয়ার দুদকের মামলায় সাজা হয়েছে। তাদের অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে?

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। হঠাৎ করে দলের গণতন্ত্র থেকে সাত ধারা বাদ দিয়েছে। এতে বলা ছিল দুর্নীতির দায়ে দণ্ডিতরা দলের নেতা হতে পারবেন না। এটা বাদ দিয়ে এখন দলটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দলে পরিণত হয়েছে।