সিপিএল চ্যাম্পিয়ন সাকিবের জ্যামাইকা

1011

অনলাইন ডেস্ক।।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশী তারকা খেলোয়ার সাকিব আল হাসানের দল জ্যামাইকা তালাওয়াশ। জ্যামাইকার হয়ে প্রথম বারের মতো খেলতে এসে সিপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেলেন এই বিশ্ব অলরাউন্ডার।

সোমবার সিপিএলের চতুর্থ আসরের ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিওর্সকে ৯ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের ঘরে তুলে নেয় গেইলের জ্যামাইকা।

টসে জিতে প্রথমে বোলিং বেছে নেয় জ্যামাইকা। বোলারদের দাপটে ১৬.১ ওভারে ৯৩ রান সংগ্রহ করতেই গায়েনাকে অল আউট করে দেন সাকিবরা।

গায়েনার ব্যাটসম্যাদের মধ্যে সোহাইল তানভীর সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া ডোয়াইন স্মিথের ১৭ রান ও ব্রানওয়েলের ১০ রান দুই অঙ্কের ঘরের স্কোর।

গায়ানাকে অল্প রানে অলআউট করতে বল হাতে দারুণ অবদান রাখেন সাকিব আল হাসান। চার ওভারে ২৫ রান দিয়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। ক্রিস লিয়ন ও জ্যাসন মোহাম্মদ তার শিকারে পরিণত হন।

এছাড়া জ্যামাইকার ইমদাদ ওয়াসিম চার ওভার করে ২১ রান দিয়ে নেন তিন উইকেট।

জবাবে ব্যাট করতে নামা জ্যামাইকার অধিনায়ক ক্রিস গেইলের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ১২.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছায় দলটি। তাতে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে ওঠে তারা।

গেইল স্বভাবসুলভ ঝড় তোলে মাত্র ২৭ বলে ৫৪ রান করেন। তিনটি চারের সঙ্গে ছয়টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। পরে ইমরিতের বলে জ্যাকবের হাতে ক্যাচ আউট হন।

ম্যাচ সেরা নির্বাচিত হন ইমদাদ ওয়াসিম আর টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন আন্দ্রে রাসেল।

এখন/ টিটি