সাকিবের আচরণে বিসিবি প্রধানের অসন্তোষ

591

 

আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপ আসরে যাওয়ার আগে দেশের মাঠে আজই ছিল দলের শেষ অনুশীলন। একই সঙ্গে বিশ্বকাপ স্কোয়াডের অফিসিয়াল ফটোসেশনও। কিন্তু এসবের কিছুতেই যেন মন নেই সাকিবের। কোন নিয়মের নীতির তোয়াক্কা না করেই স্বেচ্ছাই মাঠ ছাড়েন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর প্রধান নাজমুল হাসান পাপন বিশ্বকাপ স্কোয়াডের অফিসিয়াল ফটোসেশনে সাকিবকে না পেয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।

আগামি ১ মে আয়ারল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল। তার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দুপুরে কথা বলেছেন অধিনায়ক মাশরাফি মর্তুজা। বিকেল তিনটায় ছিল বিশ্বকাপ দলের অফিসিয়াল ফটোসেশন। সেখানে দলের ১৪ জনই থাকলেও খুঁজে পাওয়া গেল না সাকিবকে।

আইপিএলের কারণে দেশের বিশ্বকাপ ক্যাম্পে ছিলেন না তিনি, এমনকি দলের ফটোসেশনেও কেন নেই। জানতে চাইলে অসন্তোষ প্রকাশ করে নাজমুল হাসান পাপন জানান,“দুঃখজনক। আর কি বলব। এটা দলের ফটোসেশন ছিল। আমি এসেই যখন ঢুকছি তখন ফোন করেছিলাম সাকিবকে। কোথায় তুমি, বলল ‘আমি তো চলে এসেছি। আপনার বাসায় আসব রাত্রে। আমি বললাম `এখনি তো দেখা হওয়ার কথা’।

সাকিব বলল ‘আমি তো বেরিয়ে গিয়েছি’। আমি এসে জিজ্ঞেস করে জানলাম যে ওকে আগেই জানানো হয়েছিল যে আজ ফটোসেশন। জাতীয় দল যাচ্ছে, একসঙ্গে ফটোসেশন। সবাই থাকবে। আশা করেছিলাম সে থাকবে, কিন্তু সে নাই।”

বোর্ড প্রধান আরও বলেন,‘আমার মনে হয় দলের অন্যরা এতদিনে অভ্যস্ত হয়ে গেছে সাকিবের আচরণে। আর কি বলব। আমি মনে করি এটা ওর জন্যই দুর্ভাগ্য। ও যে আমাদের বিশ্বকাপ দলের সঙ্গে থাকতে পারল না ফটোসেশনে, আমি মনে করি ওরই কপাল খারাপ।”

তবে সাকিবের মেজাজ মর্জি বুঝে যে বোর্ড চলবে না তাও শক্তভাবে জানিয়ে দিয়েছেন বোর্ড প্রধান।

একদিন পরই দল চলে যাওয়ায় আপাতত বিষয়টা বাড়াতে চাইছেন না তারা, “প্রশ্নই উঠে না। (সাকিবের মেজাজ বুঝে চলা)। যেহেতু পরশু দিন দল চলে যাচ্ছে এটা নিয়ে তাই বেশি কিছু বলতে চাইছি না। তবে আমি মনে করি এটা দুঃখজনক।”