রাঙামাটিতে চলছে ছাত্রলীগের হরতাল

552

জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে মারধর করার প্রতিবাদে এবং পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক দলগুলোর অব্যাহত সন্ত্রাস বন্ধের দাবিতে জেলা ছাত্রলীগের ডাকে পার্বত্য শহর রাঙামাটিতে হরতাল চলছে।

সরেজমিনে মঙ্গলবার সকালে দেখা যায়, মাঠে পিকেটিং করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। খুলেনি শহরের দোকানপাঠগুলো। রাস্তায় নেই কোনো ধরনের যানবাহন।

রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে পাহাড়ি ছাত্র পরিষদ কর্মীরা মারধর করেছে এমন অভিযোগে সোমবার বিকালে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় পুলিশের সাথেও তাদের ধাওয়া পাল্টার ঘটনা ঘটে। এ নিয়ে সন্ধ্যায় মঙ্গলবার রাঙামাটি শহরে সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় তারা।

মঙ্গলবার রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানান, শহরের পরিবেশ শান্ত রয়েছে, কোথাও কোনো ধরনের গোলযোগের খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত,সোমবার সন্ধ্যায় রাঙামাটি স্টেডিয়ামে খেলা শেষে বাড়ি ফেরার পথে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে একদল পিসিপি কর্মী ব্যাপক মারধর করে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রাঙামাটি শহরে অবরোধ সৃষ্টি করে পুরো শহর অচল করে দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ছাত্রলীগ কর্মীরা।

এ সময় রাস্তায় টায়ারও জ্বালান তারা। পরে পুলিশ এসে টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতালের ডাক দেন জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন। ছাত্রলীগের কর্মসূচিকে সমর্থন করে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরও। পুরো শহরেই থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়।