মমতার জন্য ‘দিদি ১০’ লেখা জার্সি পাঠালেন মেসি!

880

লিওনেল মেসির ভক্ত সারাবিশ্বেই আছে এটা জানা কথা। ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তার ভক্ত। তাই সুদূর ভারতে তার এই বিশেষ ভক্তের জণ্য উপহার হিসেবে জার্সি পাঠিয়েছেন বার্সা অধিনায়ক মেসি।

লিওনেল মেসির সঙ্গে দূর-দূরান্ত পর্যন্ত কোনো যোগাযোগ নেই মমতার। তাহলে কিভাবে সম্ভব হলো এমনটা? আসলে কিছুদিন আগে পশ্চিমবঙ্গের ফুটবল ক্লাব মোহনবাগানের সঙ্গে এক প্রীতি ম্যাচ খেলতে এসেছিল বার্সেলোনার লিজেন্ডস একাদশ। ওই ম্যাচে ৬-০ গোলে জিতে যায় বার্সার ওই দল।

এই সফরের মাধ্যমেই মমতার জন্য ‘দিদি ১০’ লেখা জার্সি পাঠিয়েছেন মেসি। বার্সায় এই ১০ নম্বর জার্সি পড়েন এই ক্ষুদে ফুটবল জাদুকর। সেই সঙ্গে এক লাইনের ছোট একটি বার্তায় লিখেছেন, “আমার বন্ধু দিদির জন্য শুভ কামনা: মেসি।”

mesi-jersy.bg20181005165521

মমতার জন্য মেসির পাঠানো জার্সি বার্সার লিজেন্ড দলের হুলিয়েনো বেলেত্তি ও জেরি লিটম্যানেন সেই জার্সি নিয়ে এসেছেন কলকাতায়। সেখানে ফুটবল নেক্সট ফাউন্ডেশনের পক্ষ থেকে এই জার্সি মুখ্যমন্ত্রীর কাছে তুলে দেয়া হবে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম।

ভারতের ইতিহাসে প্রথম কোনো ফিফা টুর্নামেন্ট তাও সফলভাবে আয়োজনের জন্যই এই জার্সি উপহার হিসেবে পাঠিয়েছেন মেসি। ২০১৭ সালের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ আয়োজন করে ভারত। পশ্চিমবঙ্গের কলকাতায় সল্ট লেক স্টেডিয়ামে চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়।