বেপরোয়া গাড়ি ঠেকাতে তৎপর ছাত্রলীগ সাধারণ সম্পাদক

1153

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকে সুনাম কুড়িয়ে যাচ্ছেন গোলাম রাব্বানী। বিভিন্ন কারণে ছাত্রলীগের যে ইমেজ ক্ষুণ্ণ হয়েছে, সেটা ফিরিয়ে আনতে তৎপর এ ছাত্রনেতা। সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের দাবির সঙ্গে সহমত জানিয়েই থেমে থাকেননি, নিজেও মাঠে নেমে বেপরোয়া গাড়ির গতি থামিয়ে দিচ্ছেন, সতর্ক করছেন চালককে। সড়কে সচেতনতা বৃদ্ধির জন্য নানা ধরণের কর্মসূচিও হাতে নিচ্ছেন রাব্বানী। ঈদের পর ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের এই নেতা।

সম্প্রতি কাওরান বাজারে এক বেপরোয়া গাড়ি চালককে তিনি সতর্ক করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকার কাওরান বাজার এলাকায় একটি বাস অতিরিক্ত গতিতে ইউ টার্ন নেয়ার সময় একটি প্রাইভেট কারের সাথে দূর্ঘটনার উপক্রম হয়।এ সময় চালকে সতর্ক করেন বাংলাদেশ ছাত্রলীগেরসাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। একই সাথে চালককে সতর্কতার সাথে গাড়ি চালানোর পরামর্শ দেন এবং এই রকম অসতর্কতার জন্যই দুর্ঘটনা ঘটে থাকে বলে গাড়ী চালককে নিজের পরিচয় দিয়ে সুন্দরভাবে বুঝিয়ে দেন। তখন চালক তার ভূল বোঝতে পেরে সবার কাছে ক্ষমা চান এবং গাড়ি চালানোর সময় আর অসতর্কতা অবলম্বন করবেন না বলে ওয়াদা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কাছে।

এর পূর্বে ঢাকা সিটি কর্পোরেশন (দক্ষিণের) ময়লা ব্যবস্থাপনা বিভাগের একজন বেপরোয়া গাড়ী চালককে এই সতর্ক করেন।

এদিকে, গোলাম রাব্বানী এ সময় বলেন, ”বিভিন্ন থানা,হল,বিশ্ববিদ্যালয় শাখা থেকে পাঁচজন করে ক্যাপেবল ছেলে সিলেক্ট করে ট্রাফিক পুলিশের পাশাপাশি ভলান্টিয়ার হিসেবে ট্রাফিক কন্ট্রোলিং এ কাজ করবে বাংলাদেশ ছাত্রলী, ঈদের পর থেকে এই কর্মসূচী চলবে”।

এ সময় তিনি আরো বলেন, ”আজ হতে ছাত্রলীগের স্লোগান হবে, ভাল কাজ যখানে ছাত্রলীগ সেখানে। আমরা আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাব ইনশাল্লাহ”।