বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

596

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়ন শিপের বাছাইপর্বে নিজেদের প্রথম খেলায় বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

খেলার ৫৮ মিনিটে একজন লালকার্ড দেখায় বাকি সময় বাহরাইনকে দশজন নিয়ে খেলতে হয়। লেবাননের সাথে প্রথম ম্যাচে ৮-০ গোলে হেরেছে বাহরাইনের দলটি।

সোমবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন জোড়া গোল করেন আনুচিং মোগিনি, মারিয়া মান্ডা ও শামসুন্নাহার জুনিয়র। বাকি চার গোলদাতা সাজেদা খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মোগিনি এবং তহুরা খাতুন।

খেলার ১২তম মিনিটে মাঝমাঠের উপরে ফ্রি-কিক পায় বাংলাদেশ। কিক থেকে ডানদিকে বল পান আনাই মোগিনি। বল ধরেই দারুণ একটি লম্বা ক্রস পাঠান গোলমুখে। সেটি বাঁক খেয়ে গোলে চলে যায়। ১৬তম মিনিটে অধিনায়ক মারিয়ার গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

১৯তম মিনিটে গোল করেন আনুচিং। ৩৫তম মিনিটে ব্যবধান ৪-০ করেন ওই আনুচিং। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। আনাইয়ের ক্রসে শামসুন্নাহার জুনিয়র হেড করলে পঞ্চম গোল পায় বাংলাদেশ।

খেলার দ্বিতীয়ার্ধে আসে আরও পাঁচ গোল। ৫৫তম মিনিটে ব্যবধান বাড়ান বদলি ফরোয়ার্ড সাজেদা। দুই মিনিট পর স্কোরলাইন ৭-০ করেন শামসুন্নাহার জুনিয়র। ৫৮তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ঢোকা শামসুন্নাহার জুনিয়রকে ডি বক্সের মধ্যে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান ডানা বাসেম। শামসুন্নাহার সিনিয়র মাটি কামড়ানো শটে পেনাল্টি থেকে গোল করেন। ৭১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মারিয়া কোনাকুনি শটে ব্যবধান আরও বাড়ান। ৮১তম মিনিটে দশম গোল করেন তহুরা খাতুন। বক্সে ঢুকে মাটি কামড়ানো শটে নিজের প্রথম গোলটি করেন তিনি।

গতবারের মতো এবার বাছাই পার হলেই সরাসরি মূল পর্বে খেলা যাবে না। বাছাইয়ে ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ উঠবে মূল পর্বে। গত আসরের চ্যাম্পিয়ন নর্থ কোরিয়া, রানার্সআপ সাউথ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান সরাসরি ২০১৯ সালে থাইল্যান্ডে মূলপর্বে খেলবে। স্বাগতিক হওয়ায় থাইল্যান্ডও সরাসরি মূল পর্বে খেলবে।