বার্নিকেটের মুখে রবীন্দ্রনাথের কবিতা

1119
মার্শা বার্নিকেট [ফাইল ছবি]

যুক্তরাষ্ট্র দূতাবাস ঢাকার ফেসবুক পেজে ফ্যান সংখ্যা ত্রিশ লাখ ছাড়িয়েছে। বিশ্বব্যাপী যুক্তরাষ্ট্র দূতাবাসগুলোর মধ্যে এই প্রথম কোনো দূতাবাসের ফেসবুক পেজ এই মাইলফলক পেরোলো।

গত শুক্রবার (১৩ মে) ফেসবুক পেজটিতে ত্রিশ লাখতম ফ্যান লাইক দিয়ে সংযুক্ত হন। রোববার (১৫ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ উপলক্ষে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, প্রতিদিন ফেসবুক পেজের মাধ্যমে আমরা হাজারো বাংলাদেশির সঙ্গে নারীর ক্ষমতায়ন, শ্রম ও বাণিজ্য, মানবাধিকার এবং অন্যান্য অনেক বিষয় নিয়ে আলোচনা করি, যা আমাদের দু’দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বাংলাদেশিরা বিতর্ক এবং আইডিয়া ভাগাভাগি করে নিতে পছন্দ করে। আমি আনন্দিত যে আমাদের ফেসবুক পেজ ফ্যানদের জন্য প্রাণবন্ত আলোচনার একটি জায়গা হয়ে উঠেছে এবং সবচেয়ে জনপ্রিয় আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র দূতাবাস পেজ’র স্থান লাভ করেছে। আমরাই অপরাজিত চ্যাম্পিয়ান!

ফেসবুক বন্ধুদের সম্মানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ‘দূরকে করিলে নিকট, বন্ধু, পরকে করিলে ভাই” (Old and New) কবিতাটি আবৃত্তি করেন রাষ্ট্রদূত বার্নিকাট।

দূতাবাসের ফেসবুক পেজে যুক্তরাষ্ট্রে পড়তে যাওয়ার সুযোগ-সুবিধা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতা এবং ভিসা বিষয়ে কনস্যুলার কর্মকর্তাদের সঙ্গে সরাসরি চ্যাট করার সুযোগ রয়েছে।