নির্বাচনে লড়বেন সাবেক গভর্নর ফরাসউদ্দিন

722

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন একদশ জাতীয় সংসদে অংশ নিতে যাচ্ছেন। তিনি প্রার্থী হচ্ছেন হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) থেকে। রোববার আওয়ামী লীগের মনোনয়ন পত্রও সংগ্রহ করবেন। একটি সূত্রে এই তথ্য জানা গেছে।

মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়নের রতনপুর গ্রামে তার জন্ম। এই গ্রামেই তার শৈশব কেটেছে। কৈশোর আর যৌবনের সময় কেটেছে সিলেট শহরে। তিনি বাংলাদেশ ব্যাংকের সপ্তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এই বিষয়ে ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, ‘নির্বাচন করার জন্য আমি জন্য প্রস্তুত। জননেত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো, ইনশাল্লাহ।’

ফরাসউদ্দিনকে নির্বাচনী মাঠে পেয়ে মাধবপুর-চুনারুঘাটের ভোটাররা উচ্ছ্বসিত।
মাধবপুর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মো. ওবায়দুল্লাহ বলেন, ‘ড. মোহাম্মদ ফরাসউদ্দিন সারা দেশেই গ্রহণযোগ্য একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। ব্যাংক সেক্টরে, বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষা বিকাশের ক্ষেত্রে তার অবদান অনস্বীকার্য। তিনি মাধবপুর-চূনারুঘাট থেকে নির্বাচন করলে স্থানীয় মানুষেরা নিঃসন্দেহে আনন্দিত হবেন।’

হবিগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী। তিনি নৌকা মার্কায় নির্বাচিত হয়েছেন। এর আগে এই আসনে টানা সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ।