তাসকিনের হাতে চার সেলাই, সিরিজের মাঝেই ফিরছেন দেশে

870

ইনজুরি যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেটের গতি তারকা তাসকিন আহমেদের। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত তিন জাতির নিদাহাস ট্রফি খেলতে গিয়ে পাওয়া পিঠের ইনজুরি কম ভোগায়নি ডানহাতি এই পেসারকে। প্রায় তিন মাস পুনর্বাসনের মধ্যে থাকার পর অনেকটাই সেরে উঠেছিলেন তিনি।

ইনজুরি থেকে ফিরতেই তাসকিন ডাক পান বাংলাদেশ এ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে। জাতীয় দলে ফিরতে আয়ার‌ল্যান্ড এ দলের বিপক্ষে এই সফরকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন ২৩ বছর বয়সী এই পেসার। কিন্তু বিধিবাম। আবারও ইনজুরির কবলে পড়েছেন তিনি। যার ফলে সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন তাসকিন।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ এ দলের হয়ে অনুশীলন করার সময় হাত ফেটে গেছে তাসকিনের। মোট চারটি সেলাই দিতে হয়েছে তার হাতে। চোট কাটিয়ে উঠতে প্রায় দুই সপ্তাহ সময় লাগতে পারে এই পেসারের। এরই মধ্যে দেশে ফেরার উদ্দেশে আয়ারল্যান্ড থেকে বিমানে চড়েছেন তিনি।

বিমানে তাসকিনের সঙ্গী এ দলের হয়ে আয়ারল্যান্ডে খেলতে যাওয়া জাতীয় দলের আরেক ক্রিকেটার কাজী নুরুল হাসান সোহান। তাসকিনের মতো সোহানও অনুশীলন করার সময় ইনজুরিতে পড়েছেন। যদিও এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনজুরি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি।

আয়ারল্যান্ড ছাড়ার আগে এই তথ্য নিশ্চিত করেন তাসকিন নিজেও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সোহানের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তাসকিন। ওই পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘বিদায় আয়ারল্যান্ড…দুর্ভাগ্যবশত আবারও হাতে ব্যথা পেয়েছি। দলের অন্যদের জন্য রইল শুভকামনা।’