টিএসসির চুমুর দৃশ্য ভাইরাল হওয়া ছবির ফটোগ্রাফার যা বললেন

2941

বৃষ্টিতে এক রোমান্টিক দৃশ্যের সাক্ষী হলো ঢাকা। ঘটনাটি আজ দুপুরের। রাজধানী ঢাকা শহরে চলছে ঝুম বৃষ্টি। ছাতা মাথায় কিংবা রিক্সার হুড নামিয়ে সবাই বৃষ্টি উপভোগ করছে। এমন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির বাইরে বসা ছিল এক প্রেমিক জুটি। ভিজতে ভিজতে চলছিল তাদের খুনসুটি, রোমান্টিকতা।হঠাৎ করেই হয়তো বেড়ে গিয়েছিল তাদের আবেগের পারদ। আর তাতেই দুজন দুজনকে চুমু দিয়ে ফেললেন।

তবে সেই দৃশ্য ফাঁকি দিতে পারেনি পূর্ব-পশ্চিম নামে একটি পোর্টালের ফটো সাংবাদিক জীবন আহমেদের চোখকে। তিনি ক্যামেরাবন্দী করেন ভালোবাসা সেই চুমুর দৃশ্য। ছবি পাঠালেন অফিসে। পোস্ট করলেন নিজের ফেসবুক ওয়ালে। ক্যাপশন দিলেন, “বর্ষামঙ্গল কাব্য… ভালোবাসা হোক উন্মুক্ত।” তারপর ইতিহাস! ছবিটা বৃষ্টির পানির মতো উপচে পড়তে থাকে ফেসবুকের হোমপেজে। জীবন আহমেদের আইডি থেকে পোস্ট দেওয়া ছবিতেই পাঁচঘণ্টায় লাইক পড়ে ছয় হাজার। আড়াই হাজার শেয়ারের পাশাপাশি হাজারের উপরে কমেন্ট।

হাজার হাজার মানুষ ছবিটি ডাউনলোড করে পোস্ট দেন নিজ নিজ আইডি থেকে। কেউ ছবিটাকে সাহসী ও সত্য, নির্মল ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন। কেউ কেউ দেখছেন নোংরামি হিসেবে।

jibon-750x430

পুরো বিষয়টাকে কীভাবে দেখছেন জীবন আহমেদ? একটি গণমাধ্যমকে বললেন, কে কীভাবে নিলো সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। প্রত্যেকের ব্যক্তিগত মতামত থাকতেই পারে। যেকোনো ছবির ভালো খারাপ দুটি দিকই থাকে। যে যেভাবে গ্রহণ করে। তবে এই ছবি বেশির ভাগ মানুষই ভালোভাবে গ্রহণ করেছে, এবং নির্মল ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবেই দেখছে।

জীবন আহমেদ বলেন, প্রকাশ্য ভালোবাসায় নোংরামি থাকতে পারে না। ছবিটা দেখলে খেয়াল করবেন, তাদের শরীরী ভাষায় শুধুই ভালোবাসা এবং তাদের সততার বিষয়টাও স্পষ্ট।