জয়-সাফাদি বৈঠক: ব্যাখ্যা চেয়েছেন ফখরুল

799

শেখ হাসিনার ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ইসর‍ায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি সাফাদির সঙ্গে বৈঠকের অভিযোগে তুলে কি বিষয়ে বৈঠক হয়েছে তার ব্যাখ্যা চেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৯ মে) বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাপতির বক্তব্যে তিনি এ ব্যাখ্যা চান।

ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা বলে বেড়াচ্ছেন জয়ের সঙ্গে যদি মেন্দি সাফাদির বৈঠক সাজানো নাটক। তাহলে কি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর সঙ্গে সাফাদির আসল বৈঠক হয়েছে?

মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ) করলে সাজানো আর আমরা (বিএনপি) করলে আসল বৈঠক!

বিএনপির এ নেতা বলেন, বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্র শুরু হয়েছে। দেশনেত্রী খালেদা জিয়াকে রাজনীতি থেকে দুরে রাখার ষড়যন্ত্র হচ্ছে। এজন্যে তার নামে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

বর্তমান সরকার গণতন্ত্রের মুখোশ পরে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার চেষ্টা করছে। এ পরিস্থিতিতে এই ফ্যাসিষ্ট, স্বৈরাচারী ও অগণতান্ত্রিক সরকারকে সরানোর জন্য আন্দোলন করতে হবে বলেন তিনি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসনে আলাল,খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল হালিম, শামসুজ্জামান দুদু প্রমুখ।