জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যবসায়িক সংগঠন জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের (জেবিএন) প্রথম আয়োজন জেবিএন বিজনেস কার্নিভালের (জেবিসি) মিডিয়া পার্টনার হয়েছে মাল্টিমিডিয়া পোর্টাল ‘এখন’। এ বিষয়ক একটি স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শুক্রবার মোহাম্মদপুরের নয়াবাড়ি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করা হয়।

আগামী ১৩ ও ১৪ এপ্রিল রাজধানীর সামুরাই কনভেশন সেন্টারে দুই দিনব্যাপী এ কার্নিভাল অনুষ্ঠিত হবে। কার্নিভালে জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের স্টল নিয়ে পণ্য ও সেবার পসরা সাজাবে। এ আয়োজনের সামগ্রিক সংবাদ প্রচারে সহযোগিতা করবে মাল্টিমিডিয়া পোর্টাল ‘এখন’।

Lodiস্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জেবিসির আহ্বায়ক মূর্তজা মূর্শেদ গোলাম কিবরিয়া খান লোদী ও ‘এখন’-এর পক্ষ থেকে মুনিফ আম্মার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। এসময় জেবিসির আহ্বায়ক মর্তুজা লোদি বলেন, ‘একটি ফেসবুক গ্রুপ থেকে আমরা এতোবড় একটি কার্নিভালের আয়োজন করতে যাচ্ছি। এ আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যবসায়িক পরিধি যেমন বৃদ্ধি পাবে, তেমনি একটি মেলবন্ধনও তৈরি হবে।’

তিনি বলেন, ‘এ আয়োজনটিতে পন্যের পসরা সাজানোর ক্ষেত্রে শুধুমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সীমাবদ্ধ থাকলেও আয়োজনটি সবার জন্য উন্মুক্ত। দেশের যে কোনো প্রান্ত থেকে যে কেউ এ আয়োজনে অংশ নিতে পারেন।’ আয়োজনে অংশ নেয়ার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে এখন-কে যুক্ত করায় ধন্যবাদ জানিয়ে মুনিফ আম্মার বলেন, ‘একটি আয়োজনের মিডিয়া পার্টনার মানে শুধু মিডিয়া কাভারেজ দেয়া নয়। এ আয়োজনের পার্টনার হয়ে আমরা মূলত একটি উদ্যোগকে সফলভাবে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখতে চাই। আমরা যে কোনো ভালো উদ্যোগের সঙ্গেই আছি। জেবিএন বিজনেস কার্নিভাল এমনই একটি উদ্যোগ, যেটি এ প্রজন্মকে ঘরে বসে না থেকে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখাবে।’

তিনিও সবাইকে এ আয়োজনের সঙ্গে যুক্ত হয়ে আয়োজনটি সফল করার আহ্বান জানান।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এখন-এর উপদেষ্টা কাজী জাকির হোসেন, জেবিএন-এর সুরাইয়া ফেরদৌস রুমি, সাগর হাসনাত, ফাহাদ হোসেন প্রমুখ।

JBN JBCপ্রসঙ্গত, আগামী ১৩ ও ১৪ এপ্রিল অনুষ্ঠিতব্য জেবিএন বিজনেস কার্নিভালে ৫৫টি স্টল, ৩টি সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। এছাড়াও এ কার্নিভালে মেহেদী উৎসব, পাপেট শো ও ফুট ফেস্টিভ্যালেরও আয়োজন থাকবে।

ছবি ও ভিডিও : আল নাহিয়ান ও মুজতাহিদ হাসান