জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ১০দিনের কর্মসূচি

জিয়াউর রহমানের ৩৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২২মে থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনব্যাপি কর্মসূচী

770

ঢাকা: বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৩৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২২মে থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনব্যাপি কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে বিএনপির পক্ষ থেকে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল, ড্যাবের ফ্রী মেডিক্যাল ক্যাম্প, দুস্থদের মাঝে খাবার ও পোশাক বিতরণ ইত্যাদি।
৯ মে (বৃহস্পতিবার) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।
মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার বাংলাদেশের জনগণের সকল অধিকার কেড়ে নিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিনত করার পায়তারা করছেন।

তিনি বলেন, যিনি দীর্ঘকাল গনতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন, সেই নেত্রীকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রেখেছেন। শুধুমাত্র গনতন্ত্রের কর্মী হওয়ায় গনতন্ত্রের বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। একদলীয় শাসন ব্যবস্থাকে ধংশ করে তিনি বহুদলীয় গনতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আমরা যথাযোগ্য মর্যাদায় তার ৩৮তম শাহাদাৎ বার্ষিকী পালন করবো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ছাত্রদলের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।