জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের ইফতার

1788

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ব্যবসায়িক সংগঠন ‘জাবিয়ান বিজনেস নেটওয়ার্কে’র উদ্যোগে ইফতার ও কার্নিভাল পরবর্তী সভা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর মোহাম্মদপুরে নয়াবাড়ি রেস্টুরেন্টে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাবিয়ান বিজনেস কার্নিভালের আয়, ব্যয় প্রকাশ ছাড়াও গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

জেবিসি জানায়, গত ১৩ ও ১৪ এপ্রিল রাজধানীর সামারাই কনভেনশনে অনুষ্ঠিত বিজনেস কার্নিভালে ৭ লাখ ২৫ হাজার টাকা খরচ হয়েছে। তবে এরমধ্যে সংগঠনের আয় হয়েছে ৬ লাখ ২০ হাজার টাকা। বাকি ১ লাখ ২৫ হাজার টাকা এখনও ঘাটতি রয়েছে।

ইফতার পার্টিতে কার্নিভালের আয়-ব্যয় প্রকাশ ছাড়াও জেবিএন এর পরবর্তী কার্যক্রমসমূহ নিয়ে আলোচনা করা হয়। ২০১৮ তে বেশকিছু গূরুত্বপূর্ণ কার্যক্রমের মধ্যে রয়েছে জেবিসি স্যুভেনির প্রকাশ, আমদানী-রপ্তানী প্রশিক্ষণ, বিজনেস ইনকিউবেশন, বিজনেস গেট টুগেদার অন্যতম।

জেবিএন এর আহ্বায়ক মূর্তজা মূর্শেদ গোলাম কিবরিয়া খান লোদী জানান, ‘জেবিএন ইতোমধ্যেই প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন পক্রিয়া শুরু করেছে, খুব শিগগিরই এর সদস্যপদ নিবন্ধন আহ্বান করা হবে।

অনাড়ম্বর এই ইফতার পার্টিতে জাহাঙ্গীর নগর বিজনেস কমিঊনিটির মোট ৫০ জন অংশগ্রহন করেন। যেখানে জেবিএন এর পক্ষে আরো উপস্থিত ছিলেন সাগর হাছনাত এবং মোহাম্মদ আলী জিন্নাহ।

প্রসঙ্গত, জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক (জেবিএন) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের একটি ফেসবুকভিত্তিক প্ল্যাটফর্ম। যেখানে ব্যবসায়িক সমস্যা, সমাধান, সম্ভাবনা, ব্যবসায় নৈতিকতার চর্চা, গুণগত মান ঠিক রাখার প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। গত আট মাসে জেবিএন-এর সাথে ৬,৭০০-র বেশি বর্তমান ও সাবেক শিক্ষার্থী যুক্ত হয়েছেন। প্রথমে প্রতিষ্ঠিত ব্যবসায়িরা মিলে শুরু করলেও ধীরে ধীরে সাধারণ শিক্ষার্থী ও চাকুরিজীবীদের মধ্যেও ব্যবসায়িক উদ্যোগ নেওয়ার আগ্রহ দেখা যাচ্ছে। এ সংগঠনটিকে একটি রেজিস্টার্ড ব্যবসায়িক সংগঠন হিসেবে এফবিসিসিআই-এর সদস্য হওয়ারও প্রস্তুতি নেয়া হচ্ছে।