ছয়দিন পর অপহৃতকে আমিনবাজার থেকে উদ্ধার, গ্রেফতার ৫

রাজধানীর কলাবাগান থেকে অপহরণ হওয়া মেহেদি হাসান রায়হানকে ছয়দিন পর সাভারের আমিন বাজার থেকে উদ্ধার

587

রাজধানীর কলাবাগান থেকে অপহরণ হওয়া মেহেদি হাসান রায়হানকে ছয়দিন পর সাভারের আমিন বাজার থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার ও তাদের একটি প্রাইভেটকারও জব্দ করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো- আজিজুল হাকিম (৪০), লিটন মোল্লা (২৬), কাজল বেগম (২৬), নজরুল ইসলাম বাবু (৪২) ও নুরু মিয়া অরফে নূর ইসলাম ওরফে কাকা অরফে মোল্লা (৬২)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির এ কথা জানান।
তিনি বলেন, রায়হানকে গত ১২ এপ্রিল ১১টার দিকে কলাবাগান থেকে অপহরণ করে আমিনবাজারের নিয়ে আটকে রাখে গ্রেফতার ব্যক্তিরা। কাজল বেগম সম্পর্কের ফাঁদে ফেলে দেখা করার কথা বলে প্রাইভেটকারে উঠায়। চালকের সহযোগীতায় রায়হানকে অপহরণ করা নিয়ে যায়। অপহরণের পর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। না দিলে রায়হানকে মেরে ফেলার হুমকি দেয়। পরবর্তীতে মুক্তিপণ কমিয়ে চার লাখ টাকা দাবি করা হয়। এরইমধ্যে গত ১৫ এপ্রিল এক লাখ টাকা অপহরণকারীদের দেওয়া হয়। মিরপুরের ৬০ ফিট ভাঙ্গা ব্রিজ এলাকা থেকে টাকাগুলো নেয় অপহরণকারীরা।

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, ১৬ এপ্রিল র‌্যাব-৪ এ অভিযোগ করে ভুক্তভোগীর পরিবার। অভিযোগ পাওয়ার পর ১৭ এপ্রিল রাত ১০টা থেকে অভিযান চালিয়ে সাভারের আমিন বাজার এলাকা থেকে রায়হানকে উদ্ধার ও আসামিদের গ্রেফতার করে র‌্যাব।
আরআর