ছাত্রলীগ হবে সরকার এবং শিক্ষার্থীদের সেতুবন্ধন —রকিবুল ইসলাম ঐতিহ্য

5018

রকিবুল ইসলাম ঐতিহ্য। রাজনীতির হাতেখড়ি পরিবার থেকেই। দাদা ছিলেন দিনাজপুরের খানসামা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য। বাবা কৃষক লীগের উপজেলা যুগ্ম সম্পাদক এবং টানা চারবারের ইউপি সদস্য। ছোটবেলা থেকেই ভালোবেসেছেন বঙ্গবন্ধুকে। দিনাজপুর সরকারী কলেজে ইন্টারমিডিয়েটে ভর্তি হয়ে হন একাডেমিক শাখার দপ্তর সম্পাদক। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উঠেন সলিমুল্লাহ মুসলিম হলে। সেই দিন থেকেই মিছিল-মিটিং শুরু। কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে।

সলিমুলাহ হল শাখা যুগ্ম সম্পাদক থাকতে পদ-প্রত্যাশী ছিলেন হল সভাপতির। কিন্তু তাকে দায়িত্ব দেওয়া হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদকের। তাতে বিশেষ কোন ক্ষোভ নেই বঙ্গবন্ধুর আদর্শের এই কর্মীর। আসন্ন কাউন্সিলে শীর্ষ নেতৃত্বে যাদের নাম বেশ জোরেশোরে উচ্চারিত হচ্ছে ঐতিহ্য তাদের মধ্যে অন্যতম। কর্মী বান্ধব এই নেতা ইতোমধ্যেই প্রচারণা চালাচ্ছেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদ-প্রত্যাশী হিসেবে।

তার নিজ উপজেলা থেকে ছাত্রলীগের ইতিহাসে ঐতিহ্যই একমাত্র কেন্দ্রীয় নেতা। তাই এলাকার মানুষও তাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করেছেন। তিনিও তাদেরকে হতাশ করেন না। সামর্থ অনুযায়ী পাশে থাকেন এলাকার আপামর সাধারণ মানুষের।