চোট-আক্রান্ত তামিম-শান্তর ব্যাকআপ মমিনুল

671

এশিয়া কাপের দলে নতুন করে যোগ করা হয়েছে মুমিনুল হক সৌরভকে। নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালের পুরনো চোট নতুন করে জাগায় ব্যাকআপ হিসাবে দারুণ ফর্মে থাকা মুমিনুলকে দলে নেয়া হয়। শুক্রবার এমনটাই জানান জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মুমিনুলকে দলে নেয়ার প্রশ্নে নান্নু বলেন, “মমিনুলকে নেয়া হয়েছে কারণ শান্তর আঙ্গুলে একটু ব্যথা আছে। ওর পাঁচ দিনের মত সময় লাগতে পারে, সম্পূর্ণ ফিট হতে। আর তামিম ইকবালের পুরনো ব্যথা আছে, সেটাও আঙ্গুলের। ফিজিও থেকে পাওয়া রিপোর্টে কোন সমস্যা নেই। টুর্নামেন্ট চলাকালীন সময়ে যদি কোন সমস্যা হয়, খেলা শুরু হওয়ার আগে যদি কোন সমস্যা হয়… তাহলে ব্যাকআপ হিসেবে বাড়তি প্লেয়ার লাগতে পারে। সেই হিসেবে মমিনুলকে নেয়া।”

সাকিব ও অন্যান্যদের ইনজুরি ইস্যু নিয়ে প্রধান নির্বাচক বলেন, “ফিজিও’র কাছ থেকে এমন কোন রিপোর্ট পাইনি। কথা বাইরে কি হচ্ছে এটা কিন্তু গুরুত্বপূর্ণ না। ফিজিও যেহেতু বলছে শতভাগ ফিট আছে তাহলে কোন সমস্যা হওয়ার কথা না। খেলার মধ্যে ফিট থাকলে … (বাকিটা ক্লিয়ার না)।”

তামিম-শান্তর চোট নিয়ে তিনি বলেন, “ইনজুরি না এটা, ফিজিও বলছে সব ঠিক আছে। আমরা একজন ব্যাক আপ প্লেয়ার দিয়ে রাখলাম, এই যাহ। ইন কেইস শান্তর হাতের ব্যথা রিকভারি করার পর যদি আবার ব্যথা বাড়ে সেই চিন্তা থেকে মমিনুলকে নেয়া। যাতে সামনে কোন সমস্যা হলে আমাদের ব্যাকআপ থাকে।”

বড় এই টুর্নামেন্টের আগে এত ইনজুরি ম্যানেজমেন্টের চিন্তার কারণ কিনা এমন প্রশ্নে, “আমাদের পুরো দল নিয়ে চিন্তা ভাবনা হচ্ছে। এটা খেলার অংশ, ইনজুরি আসতেই পারে। আমাদের ফিজিও’র রিপোর্টে তেমন কোন বাজে খবর নেই। ওদের রিকভারি হচ্ছে। সেই হিসেবে আমরা ভালোই আত্মবিশ্বাসী, আশা করি টুর্নামেন্টে আমরা ভালো করব।”

ওপেনিং জুটিতে তামিমের পার্টনার নিয়ে তিনি বলেন, “এমন কোন চিন্তাভাবনা আমাদের নেই। ফিজিও, ট্রেইনারের যেই রিপোর্ট আছে আমাদের কাছে, সেই হিসেবে পুরো দল শতভাগ ফিট আছে। সবাই আত্মবিশ্বাসী। একটা বড় টুর্নামেন্ট, এশিয়া কাপ খেলতে যাচ্ছে দল। আমরা যদি প্রথম ম্যাচটা ভাল মত জিততে পারি তাহলে অনেক দূর যাবো।”

মিথুন কোথায় ব্যাটিং করবে জানতে চাইলে তিনি বলেন, “এটা সম্পূর্ণ টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত, সেখানে গিয়ে এইসব সিদ্ধান্ত নেয়া হবে। এখানে বসে সিদ্ধান্ত হবে না। দল সেখানে যাবে, চারদিনের মত অনুশীলন করবে। তারপর দেখা যাবে।”