চমক দিয়েই নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

839

দরজায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। সবার আগে প্রস্তুতি সেরে ফেলেছে নিউজিল্যান্ড। ইতিমধ্যে চূড়ান্ত স্কোয়াড ঠিক করে ফেলেছেন নির্বাচকরা। বুধবার আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

দলে সবচেয়ে বড় চমক লেগ স্পিনার ইশ সোধি ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ব্লান্ডেল। দুজনকে নিয়েই বিশ্বকাপ মিশনে যাচ্ছেন কিউইরা। চাউর হয়েছিল, নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে লেগ স্পিনার হিসেবে জায়গা পাচ্ছেন টড অ্যাস্টেল। তবে অধিনায়ক কেন উইলিয়ামসনের চাওয়াতে সুযোগ পেয়েছেন সোধি।

আর কোনো ওয়ানডে ম্যাচ না খেলেই ডাক পেয়েছেন ব্লান্ডেল। উইকেটরক্ষক টম লাথামের ব্যাকআপ হিসেবে তাকে দলে নেয়া হয়েছে। ক্রাইস্টচার্চ হামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বিপক্ষে বাতিল হওয়া সিরিজের তৃতীয় টেস্টের স্কোয়াডেও ছিলেন তিনি। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন গতিতারকা অ্যাডাম মিলনে।

তাই টিম সাউদি-ট্রেন্ট বোল্টের সঙ্গে বিশ্বকাপে যাচ্ছেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন। অলরাউন্ডার হিসেবে থাকছেন জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার ও কলিন মুনরো। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। ১ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযানে নামবে উইলিয়ামসন বাহিনী।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ইশ সোধি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।