গোমাংস রাখার গুজবে ২ নারীকে পিটিয়ে অজ্ঞান

980

আন্তর্জাতিক ডেস্ক ।।

ভারতে গোমাংস রাখার গুজবে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে সংখ্যালঘু দুই মুসলিম নারীকে বেধড়ক পিটিয়ে অজ্ঞান করেছে উগ্রবাদী একদল লোক।

মঙ্গলবার দেশটির মধ্য প্রদেশের মন্দসৌর রেলস্টেশনে এ ঘটনা ঘটে।

এক্ষেত্রে পুলিশের ভূমিকা ছিল অনেকটা দর্শকের মতোই। তারা দোষীদের তো ধরেই নি, উপরন্তু নির্যাতিতা ওই দুই নারীকেই আটক করেছে।

অনলাইনে ঘটনার ভিডিও প্রকাশের পর এ নিয়ে দেশটিতে দেখা দিয়েছে তীব্র প্রতিক্রিয়া। অনলাইন অফলাইন সবখানেই এ ঘটনার সমালোচনা চলছে।

এদিকে ওই নারীদের কাছ থেকে উদ্ধার করা মাংসও শেষ পর্যন্ত গরুর নয় বলে জানা গেছে। পরীক্ষায় প্রমাণ হয়েছে তা ছিল মহিষের মাংস।

রাজ্যসভাতেও ক্ষমতাসীন বিজেপি নেতারা বিরোধীদের কঠোর সমালোচনার মুখে পড়েছন। তবে জবাবে ঘটনার ব্যাখ্যায় তেমন সদুত্তর দিতে পারেননি তারা।

জানা যায়, পুলিশের কাছে তথ্য ছিল দুই নারী প্রচুর পরিমাণ গোমাংস নিয়ে স্টেশনে ট্রেন ধরতে এসেছেন। গোপন সূত্রে পাওয়া সেই খবরের ভিত্তিতে দুই মুসলিম নারীকে মন্দসৌর স্টেশন থেকে পুলিশ গ্রেফতার করে। গোমাংস বহন করার অভিযোগে ওই দুই নারীকে গ্রেফতার করা হয়েছে জানতে পেরেই এক দল লোক অতিসক্রিয় হয়ে ওঠেন। তারা পুলিশের হাত থেকে ওই দুই নারীকে কেড়ে নিয়ে শুরু করেন বেধড়ক মারধর।

প্ল্যাটফর্মে দাঁড়িয়ে সে সময় অনেকে ওই গণপ্রহারের দৃশ্য নিজেদের মোবাইলে রেকর্ড করতে শুরু করেন। সেই ভিডিওতে দেখা গিয়েছে, গণপ্রহারকারীদের পুলিশ তেমন একটা বাধা দেয়ার চেষ্টা করেনি। অন্তত আধ ঘণ্টা ধরে প্রবল মারধরের পর এক নারী প্রায় অচেতন হয়ে পড়ে যান। তার পর মার থামে।

এখন/ টিটি