গুপ্তহত্যা ঠেকাতে ‘লাঠিবাহিনী’

1130

মাগুরা প্রতিনিধি।।

গুপ্তহত্যাসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে মাগুরার প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লায় গঠন করা হচ্ছে লাঠি-বাঁশি’র ডিফেন্স পার্টি।

জেলা পুলিশের উদ্যোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশ, রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতা, পুরোহিত, ব্যবসায়ী, কৃষক, শ্রমিক, গৃহীনিসহ সকল শ্রেণির মানুষকে এ পার্টির সদস্য করা হচ্ছে।
মাগুরা পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ রবিবার সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের গবিন্দপুর, টেঙ্গারখালী ও শ্রীপুর উপজেলার জারিয়া মন্দিরে গ্রামবাসীর হাতে বাঁশের লাঠি ও বাঁশি তুলে দিয়ে এ ডিফেন্স পাটি’র উদ্বোধন করেন।
এ সময় অতিরিক্তি পুলিশ সুপার (এএসপি) তারিকুল ইসলাম, সদর থানার ওসি আজমল হুদা, শ্রীপুর থানার ওসি রেজাউল ইসলাম রেজা, আঠারখাদা ইউপি’র চেয়ারম্যান সনন্জীবন বিশ্বাসসহ স্ব-স্ব এলাকার ইউপি মেম্বর ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জানান, টার্গেট কিলিং ও সন্ত্রাসী কর্মকাণ্ড রুখতে পুলিশের পাশা-পাশি মাগুরার প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লায় গঠন করা হচ্ছে লাঠি-বাঁশি’র ডিফেন্স পার্টি।
রবিবার তিনটি গ্রামে কমিটি গঠনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়েছে। দুই-এক দিনের মধ্যে গোটা জেলার প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় এ কমিটি গঠনের কার্যক্রম শেষ হবে। কমিটির সদস্যরা লাঠি বাঁশি হাতে সংঘবদ্ধ ভাবে চলাফেরা করবেন এবং মন্দিরসহ গুরুত্বপূর্ণ স্থাপনা পাহারা দিবেন। কোন জঙ্গি বা সন্ত্রাসী গোষ্ঠিকে দেখলে তারা তাদের প্রতিহত করবে। পুলিশ তাদের সহযোগিতা করবে।

এখন/এসএস