খালেদার নিঃশর্ত মুক্তি চায় বিএনপি

756

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমরা বলেছি যে, নিঃশর্তভাবে দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। আমরা কোনো প্যারোলের কথা বলিনি।

“আমরা খুব পরিষ্কারভাবে বলছি, জামিন পাওয়া তার অধিকার। যে মিথ্যা মামলায় তাকে জোর করে সাজা দেওয়া হয়েছে, সেই মামলায় অন্যান্য ব্যক্তিরা তারা সবাই জামিনে রয়েছেন।”

খালেদার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব।

খালেদার মুক্তি দাবিতে রোববার ‘গণঅনশন’ কর্মসূচিতে মির্জা ফখরুল বলেন, “এই দেশকে বাঁচাতে হলে, মানুষকে বাঁচাতে হলে, ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে হলে দেশনেত্রীকে বাইরে নিয়ে এসে তার (খালেদা জিয়া) নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে নিয়ে আসতে হবে-এটাই হচ্ছে আমাদের লক্ষ্য। আসুন আমরা সবাই এই লক্ষ্যে ঐক্যবদ্ধ হই এবং জনগণকে ঐক্যবদ্ধ করি দেশনেত্রীর মুক্তির জন্য।”

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তার পছন্দের বিশেষায়িত বেসরকারি হাসপাতালে বিএনপি নেত্রীকে ভর্তি করার দাবি আবারও জানিয়েছেন তিনি।

রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের মঞ্চে মাদুর বিছিয়ে মির্জা ফখরুলের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্যসহ হাজারখানেক নেতা-কর্মী সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এই প্রতীকী অনশনে অংশ নেন।

মহানগর বিএনপি, যুব দল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, ছাত্র দলসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে মুহুর্মুহু শ্লোগান দেন।