নয় মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা প্রায় ৪০০ কোটি টাকা

1009

চলতি বছরের প্রথম নয় মাসে ব্র্যাক ব্যাংক ৩৯৭ কোটি ৩০ লাখ টাকার নিট মুনাফা করেছে।
গত বছরের একই সময়ে এই অংক ছিল ২৬৫ কোটি ৬০ লাখ টাকা। সে হিসেবে এই সময়ে নিট মুনাফা ৫০ শতাংশ বেড়েছে।

রাজধানীতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন।তিনি বলেন, গত নয় মাসে সক্ষমতা, পণ্য ও সেবার ক্ষেত্র বৃদ্ধির জন্য অবকাঠামো উন্নয়নে ব্র্যাক ব্যাংক উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

“মার্জিন কমে যাওয়া ও কঠোর বাজার পরিস্থিতি পরিবেশ সত্ত্বেও ২০১৭ সালের প্রথম নয় মাসে ব্যাংক ভাল ফলাফল অর্জন করেছে।”

একমাত্র ব্যাংক হিসেবে এবছর ব্র্যাক ব্যাংকের পুঁজিবাজারে এক বিলিয়ন ডলারের বাজার মূলধনের মাইলফলক ছোঁয়ার সাফল্যের কথা তুলে ধরেন প্রধান নির্বাহী। গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে দেশি ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক ও পুঁজিবাজার বিশেষজ্ঞরা অংশ নেন।

অনুষ্ঠানটি ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়, যেখানে বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৭ সালের জুলাই-সেপ্টেম্বর সময়ে করপরবর্তী মুনাফা হয়েছে ১৫৫ কোটি ২০ লাখ টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ৯১ কোটি টাকা।

এই সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে ব্র্যাক ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়ে হয়েছে ১ টাকা ৭৬ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩ পয়সা।

তিন প্রান্তিক মিলে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটির ইপিএস বেড়ে হয়েছে ৪ টাকা ৪২ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৩ টাকা ২ পয়সা।নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) রয়েছে ২৯ টাকা ৬৪ পয়সা, ২০১৬ সালের একই সময়ে ছিল ২৯ টাকা ৬১ পয়সা।