‘ক্ষমতা ধরে রাখতে দৌড়ঝাঁপ করছে আ’লীগ’

979
রুহুল কবির রিজভী

নিজেদের জনসমর্থনহীন ক্ষমতা ধরে রাখতে গোপন আঁতাতের জন্য সুইজারল্যান্ড থেকে সিঙ্গাপুর দৌড়ঝাঁপ করছে আওয়ামী লীগ বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রোববার (২৫ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘বিদেশিদের কাছে দেনদরবার করে লাভ হবে না। প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্বাচন করা বিশ্বের কোথাও নজির নেই’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্বাচনের নজির আপনারাই সৃষ্টি করেছেন, এটি কী ভুলে গেছেন? ঐ সময়ে ১৭৩ দিন হরতাল দিয়ে অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করার নজির আপনারাই স্থাপন করেছিলেন।

ওবায়দুল কাদের কাছে জানতে চেয়ে রিজভী বলেন, পৃথিবীর কোন দেশে সংসদ ভেঙ্গে না দিয়ে নির্বাচন হয়? এই নজির কী আছে পৃথীবিতে কোথাও? আপনারা এবং আপনাদের দোসর এরশাদই জাতীয় সংসদ বহাল রাখার কথা বলছেন। এরশাদ বলবেন এজন্য যে, তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে হাত খরচা পান। আর আপনি বলছেন চাকরি রক্ষার্থে। পুলিশি পাহারায় গণতন্ত্রকে জিম্মি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের তাল-বেতালের কথাবার্তায় মানুষকে বিভ্রান্ত করা যাবে না। বরং আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত স্বৈরাচার তকমা পেয়ে এখন আপনাদের মুখে গণতন্ত্র ও জনমতের কথায় অবলা প্রাণীও হেসে ওঠে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন, জালভোট ও কলঙ্কিত নির্বাচনের স্বীকৃতি হলো বর্তমান স্বৈরাচারী সরকার। আওয়ামী লীগের নেতাকর্মীরাই শুধু নয় তাদের সমর্থকরাও স্বৈরাচারের আন্তর্জাতিক স্বীকৃতিতে লজ্জায় ডুবে যাচ্ছে।