কোহলির সেঞ্চুরিতেও হারল ভারত

820

অল্পের জন্য সেঞ্চুরির দেখা পেলেন না ছন্দে ফেরা অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী উসমান খাওয়াজা আনন্দে ভাসলেন তার ক্যারিয়ারে প্রথম ওয়ানডে সেঞ্চুরির উচ্ছ্বাসে। উদ্বোধনী জুটিতে আসল ১৯৩ রান, অস্ট্রেলিয়া পেল লড়াইয়ের পূঁজি। শেষ পযর্ন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩১৩ রান

ভারতের সামনে ৩১৪ রানের বিশাল লক্ষ্যমাত্রা। টানা দ্বিতীয় সেঞ্চুরিতে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতার আশা জাগিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি। সামনে থেকে একাই টানছিলেন দলকে। ৯৫ বলে খেলা তার ১২৩ বলের অসাধারণ ইনিংসটি গড়া ১৬ চার ও এক ছক্কায়। ওয়ানডেতে এটি কোহলির ৪১তম সেঞ্চুরি।

তবে অধিনায়কের দারুণ চেষ্টার সাথে দলের তেমন কেউ আর তাল মেলাতে পারেনি। অস্ট্রেলিয়ার ভাল ব্যাটিং-র পর ভাল বোলিং-এ ৪৮.২ ওভারে ২৮১ রানে অলআউট হয় ভারত।
তৃতীয় ওয়ানডেতে ৩২ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রইল ভারত।
প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে দলকে বড় সংগ্রহ এনে দেওয়া খাওয়াজা জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
আগামী রোববার চন্ডীগড়ে হবে চতুর্থ ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩১৩/৫ (ফিঞ্চ ৯৩, খাওয়াজা ১০৪, ম্যাক্সওয়েল ৪৭, মার্শ ৭, স্টয়নিস ৩১*, হ্যান্ডসকম ০, কেয়ারি ২১*; শামি ১/৫২, বুমরাহ ০/৫৩, জাদেজা ০/৬৪, কুলদীপ ৩/৬৪, শঙ্কর ০/৪৪, কেদার ০/৩২)
ভারত: ৪৮.২ ওভারে ২৮১ (ধাওয়ান ১, রোহিত ১৪, কোহলি ১২৩, রায়ডু ২, ধোনি ২৬, কেদার ২৬, শঙ্কর ৩২, জাদেজা ২৪, কুলদীপ ১০, শামি ৮, বুমরাহ ০*; কামিন্স ৩/৩৭, রিচার্ডসন ৩/৩৭, স্টয়নিস ০/৩৯, লায়ন ১/৫৭, জ্যাম্পা ৩/৭০, ম্যাক্সওয়েল ০/৩০)
ফল: অস্ট্রেলিয়া ৩২ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: উসমান খাওয়াজা