কুমিল্লার এমপি আমিরের দাপট !

926

সড়কের ওপর গাড়ি রেখে জট লাগানোর পরে উল্টো ক্ষমতার দাপট দেখিয়েছেন কুমিল্লা-২ আসনের এমপি আমির হোসেন। সড়ক আটকে গাড়ি রাখার প্রতিবাদ করলে তিনি ও তার গাড়িচালক ক্ষিপ্ত হয়ে ওঠেন এক সাংবাদিকের ওপর। ওই সাংবাদিককে ‘ছাগল’ ও ‘ফাজিল’ বলে গালি দেন এমপির সাদা প্রাডো গাড়ির ড্রাইভার। এখানেই শেষ না, গাড়ি থেকে নেমে মারতেও তেড়ে আসেন। উৎসুক জনতা এ অবস্থা থেকে ড্রাইভারকে বিরত করেন।

ঘটনাটি ঘটেছে বুধবার রাতে, রাজধানীর পরিবাগ ওভার ব্রিজরে নিচে। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, এমপি আমির হোসেন তার গাড়ি থামিয়ে এলাকার লোকজনের সঙ্গে খোশগল্পে ব্যস্ত ছিলেন। এ সময় তিনি কয়েকটি কাগজে স্বাক্ষর দিচ্ছিলেন। তার গাড়ির কারণে পেছনে জট লেগে গেলে পেছন থেকে অন্য গাড়িগুলো হর্ন দেয়। এতেই ক্ষিপ্ত হয় এমপির গাড়ি চালক। চালক নেমে এসে এক মোটরসাইকেল আরোহীকে মারতে আসেন।

এমপি আমির হোসেনও এ সময় ড্রাইভারের পক্ষ নিয়ে ওই মোটর সাইকেল চালকের সঙ্গে তর্কে লিপ্ত হন। তিনি বারবার প্রমাণ করতে চেয়েছেন, তার গাড়ির কারণে কোনো জট লাগেনি। তার ড্রাইভারের সঙ্গে আরোহীর কী কথা হয়েছে এ বিষয়ে তিনি কোনো মন্তব্য না করে উল্টো আরোহীকে দুষছেন। উৎসুক জনতা এসময় এমপিকে ঘিরে ধরলে তিনি নিজের পক্ষে সাফাই গান। তার সামনেই ড্রাইভার পাল্টা ‘ফাজিল’ বলে গালি দেয়।

এমপি আমিরের সঙ্গে এ কথোপকথন মোবাইলে ধারণ করার সময় তার সঙ্গে থাকা একজন মোবাইল কেড়ে নিতে চায়। তখন এমপিও ‘ভিডিও’ করার বিষয়ে বাধা দেন। এমপি আমির বলেন, ‘আমি নিজেই গাড়ি সাইড দিতে বলেছি।’ রাস্তার ওপর গাড়ি দাঁড় করানো তো আইনত অপরাধ, তবুও কেন এমপি এ কাজ করেছেন, জানতে চাইলে সদুত্তর দিতে পারেননি তিনি। নিজের দোষ ঢাকতে বারবার মোটরসাইকেল আরোহীকে দোষ দিয়ে যাচ্ছেন। তিনি তার ক্ষমতার দাপট দেখিয়ে যাচ্ছেন।

এক পর্যায়ে উৎসুক জনতার কাছে টিকতে না পেরে এমপি গাড়ি উঠে পড়েন।

এমপি আমিরের বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, হোমনা-তিতাস এলাকা থেকে এবারই প্রথম এমপি হয়েছেন তিনি। বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত এ এমপি জাতীয় পার্টি করেন। তিনি উত্তরায় একজন প্রসাধনী ব্যবসায়ী। একটি মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানও আছে তার। পড়াশোনায় তিনি এসএসসি পাস। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আগে কখনো সক্রিয় রাজনীতিতে ছিলেন না। হুট করেই স্থানীয় থানা জাতীয় পার্টির সভাপতির পদ বাগিয়ে নিয়েছেন। তারপরই একাদশ সংসদ নির্বাচনে বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছেন।