এসিল্যান্ড হত্যার পাঁচ বছর, তদন্তভার পিবিআইয়ের হাতে

597

নিজস্ব সংবাদদাতাঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) অবিদীয় মার্ডি হত্যা মামলার শুনানি তৃতীয় দফায় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্র দীর্ঘ শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী ব্যারিস্টার ড. খন্দকার মোসফেকুল হুদা জানান, ২০১৪ সালের ১১ জানুয়ারি অবিদীয় মার্ডি নওগাঁর ধামুরহাট থেকে মোটরসাইকেল যোগে কর্মস্থলে ফিরছিলেন। পথিমধ্যে গোবিন্দগঞ্জের রাজা বিরাট সড়কের কাঁটা-ফাঁসিতলার মাঝামাঝি স্থানে দুর্বৃত্তরা তার গতি রোধ করে পাশে একটি আখ ক্ষেতে নিয়ে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করে। পরে দুর্বৃত্তরাই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয় এবং সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয় বলে অপপ্রচার করে।

উল্লেখ্য, ঘটনার দীর্ঘ পাঁচ বছর পর চলতি বছরের ৮ এপ্রিল নিহতের ভাই ফাদার স্যামসন মার্ডি বাদী হয়ে গাইবান্ধা-৪ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, গাইবান্ধার সহকারী পুলিশ সুপার ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে একটি মামলা করেন। এর আগেও এই মামলাটির দুই দফা শুনানি হয়েছে।