এশিয়া কাপে কোহলি না থাকায় তীব্র বিতর্ক

885

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এশিয়া কাপে না খেলায় কঠোর সমালোচনা শুরু হয়েছে সারা ভারতে। কোহলির না থাকা নিয়ে রীতিমত অভিযোগ তুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিভুক্ত সম্প্রচারক সংস্থা স্টার গ্রুপ। যা নিয়ে বড় ঝামেলায়ই জড়িয়ে গেছে বিসিসিআই ও স্টার।

কোহলি খেলছেন না বলেই যত বিরক্তি স্টার গ্রুপের। ভারতের তো অবশ্যই, বিশ্ব ক্রিকেটের এই তারকা না থাকায় বিজ্ঞাপনের বাজারেও প্রভাব পড়েছে বলে জানিয়েছে সংস্থাটি। অভিযোগ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (এসিসি) একটি ই – মেইলও করেছে স্টার গ্রুপ। ভারতীয় বোর্ডের একটি সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কোহলিকে এশিয়া কাপে বিশ্রাম দেয়ার ব্যাপারে আগেই আপত্তি তুলেছিল স্টার। এসিসিকে এ নিয়েই ই-মেইল করেছে তারা।

স্টারের দাবি, ভারত এশিয়া কাপে সেরা দল পাঠায়নি। ফলে বিজ্ঞাপনের বাজারে ধাক্কা খাচ্ছে স্টার। স্টারের পাল্টা ই-মেইলে এসিসিকে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী (সিইও) রাহুল জোহরি লিখেছেন, “এটা শুনে রাখুন যে, দলটা নির্বাচন করে বোর্ডের অনুমোদিত নির্বাচক কমিটি।”

ভারতীয় মিডিয়ার খবর, সম্প্রচারক সংস্থার অভিযোগ মেনে নিতে পারছে না দেশটির ক্রিকেটের অভিভাবক সংস্থা। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছে, দল নির্বাচনের ক্ষেত্রে স্পন্সর সংস্থার নাক গলানোকে মোটেই ভালোভাবে দেখছে না বোর্ড।

বিসিসিআইর একজন কর্মকর্তা বলেছেন,“ভারতীয় দলে কে খেলবে, কে খেলবে না সেটা ঠিক করব আমরা। এটা একান্তভাবেই আমাদের ব্যাপার।”

উল্লেখ্য, ইংল্যান্ড সিরিজের সময় থেকেই কোহলিকে বিশ্রাম দেয়া নিয়ে কথাবার্তা চলছিল। পরে বোর্ডআলোচনার মাধ্যমেই অধিনায়ককে বিশ্রাম দেয়া হয়েছে বলে জানিয়েছে বিসিসিআই।