আকাশটা খোলা রাখতে চান আবুল হাসান

1425

বিজ্ঞানের ছাত্র মো. আবুল হাসান। নটরডেম কলেজের গণ্ডি পেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েই পুরোদমে জড়িয়ে পড়েন ছাত্র রাজনীতিতে। জাতীয়তাবাদী ছাত্রদলের খাতায় নাম লেখান। পড়াশোনায় মেধাবী হলেও মন বসাতে পারেননি খুব একটা। মিছিল, স্লোগান আর রাজনীতি নিয়েই মেতে থাকতেন বেশিরভাগ সময়। ফজলুল হক হল ছাত্রদলে ১ নং যুগ্ম সম্পাদক যে বার হয়েছেন, সেবার তিনি ছিলেন সর্বকনিষ্ঠ। সাংগঠনিক দক্ষতা আর রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে একেরপর এক ধাপগুলো খুব সহজেই উতরে গেলেন এ ছাত্রনেতা। পরবর্তীতে হলের সেক্রেটারি হলেন খুব সহজেই। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়কও হয়েছিলেন এ ছাত্রনেতা।

কেন্দ্রীয় কমিটিতে নাম লেখালেন তারপরেই। ২০১০ সালে কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদন হন। বর্তমানে তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ছাত্রদলের আগামী কমিটিতে শীর্ষ পদে নাম শোনা যাচ্ছে এ ছাত্রনেতার। এ প্রসঙ্গে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘পরীক্ষার্থী নিজে তো খাতা কাটে না, পরীক্ষক কাটেন। আমি আমার আকাশটা খোলা রাখতে চাই।’ তার উদ্দেশ্য, জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শন ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাজ করে যেতে সর্বোচ্চ পদে কাজ করতে চান….

*বিস্তারিত দেখুন ভিডিওতে…

সাক্ষাৎকার নিয়েছেন: রফিক রাফি, বিশেষ প্রতিনিধি, এখন ll  ভিডিওগ্রাফি: মুজতাহিদ হাসান, স্টাফ ফটোজার্নালিস্ট, এখন   ll  ভিডিও সম্পাদনা: রহমান গাজী, ভিজ্যুয়াল এডিটর, এখন   ll   নির্দেশনা: মুনিফ আম্মার    ll   নির্মাণ: এখন টিম   ll  লোকেশন: রমনা পার্ক, ঢাকা।