অভিযানের নামে হয়রানির আশঙ্কা ফখরুলের

1064

এখন রিপোর্ট।।

সাঁড়াশি অভিযানের নামে সরকার বিএনপি নেতাকর্মীদের হয়রানী করবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসল‍াম আলমগীর।

শুক্রবার (১০ জুন) সকালে রাজধানীর আগারগাঁও পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ভেরেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের হামলায় আহত বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমানকে দেখতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল এ সময় তিনি চিকিৎসকদের কাছে থেকে তার চিকিৎসার খোঁজ-খবর নেন।

মির্জা ফখরুল বলেন, জঙ্গি দমনের নামে সাঁড়াশি অভিযানে ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের ঘটনা বেড়ে গেছে। গত কয়েকদিনে ৯ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

গত ২ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ ধাপের দুইদিন আগে আওয়ামী লীগের সমর্থকদের গুলিতে গুরুতর আহত হন আজিজ। তাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

অস্ত্রোপচারের মাধ্যমে তার বাম পা কেটে ফেলা হয়েছে বলে জানিয়েছে হাপাতাল কর্তৃপক্ষ।

শেষ ধাপের নির্বাচনে আজিজ ভেরেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘এটাকে সাঁড়াশি অভিযান বলা যাবে না এটা বিএনপি নিধন অভিযান। এভাবে অভিযানের নামে জনগণের আন্দোলনকে দমিয়ে রেখেছিলো সরকার। যখন আবারো তাদের অত্যাচারে মানুষ ‍অতিষ্ঠ হয়ে রাস্তায় নামবে তখনই সরকারের সাঁড়াশি অভিযান’।

আজিজুর রহমানের ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, আজিজুরকে হত্যার উদ্দেশে গুলি করা হয়েছিল। তিনি প্রাণে রক্ষা পেয়েছেন। তিনি একজন মুক্তিযোদ্ধা ও জনপ্রিয় মানুষ। সেজন্য তাকে এভাবে গুলি করার পরও এলাকার জনগণ তাকে বিপুল ভোটে বিজয়ী করেছে’।

বিএনপির মহাসচিব বলেন, এই ঘটনায় প্রমাণিত হয়, দেশে আজ আইনের শাসন নেই। জীবনের নিরাপত্তা নেই। বিশেষ করে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে যে সহিংসতা হয়েছে, অতীতে আর কখনো তা ঘটেনি। এটা নজিরবিহীন।’

ফখরুল অভিযোগ করে বলেন, ‘সরকার সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। এটার একমাত্র উদ্দেশ্য হচ্ছে, ঘোলা পানিতে তারা তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায়।’

এই অবস্থা থেকে উত্তরণে অতিদ্রুত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই বলে জানান তিনি।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, গাইবান্ধা জেলা বিএনপির সহ-সভাপতি মো. হাসান আলী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এখন/এসএস
রাজনীতির সব খবর জানতে লাইক করুন আমাদের ফেসবুক পেইজে: facebook.com/ekhon247