‘অনলাইনে সন্ধানী লাইফের গ্রহীতারা উন্নত সেবা পাবে’

707

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সে কম্পিউটার বেইজড-অনলাইন সিস্টেম চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এটি চালুর ফলে কোম্পানিটির বীমা গ্রহীতারা আরও উন্নত সেবা পাবে বলে জানিয়েছেন চেয়ারম্যান মকবুল হোসেন।

রোববার রাজধানীর এমএইচ শমরিতা হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা জানিয়েছেন।

এজিএম সভায় কোম্পানির পূর্ব ঘোষিত ২০১৭ সালের জন্য ২০ শতাংশ বোনাস ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এজিএমে ২০১৭ সালের সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক হিসাব বিবরণী অনুমোদন, পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগসহ নিরীক্ষক পারিশ্রমিক নির্ধারণ এজেন্ডা অনুমোদিত হয়েছে।

এসময় আগামি বছরে বোনাস শেয়ারের পাশাপাশি নগদ ডিভিডেন্ড দেয়ার দাবি জানিয়েছেন সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারহোল্ডাররা।

এজিএমে চেয়ারম্যান মকবুল হোসেন বলেন, “বাংলাদেশ ক্রমশ গতিশীল জীবন বীমার সেবা এখন শুধু শহরের মধ্যেই সীমাবদ্ধ নেই। এ সেবা আওতায় সারা দেশে বিভিন্ন পেশার মানুষ অন্তর্ভূক্ত হয়েছে। সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সে আরো আধুনিক সেবা প্রদানে ইতিমধ্যে কম্পিউটার বেইজড-অনলাইন সিস্টেম চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা মনে করছি, এখনই পরিবর্তনের সময়। এর মাধ্যমে কোম্পানিটি বীমা গ্রহীতাদের উন্নত সেবা দিতে পারবে। একই সঙ্গে কোম্পানিটিতে বৃদ্ধি পাবে সংগঠনের দক্ষতাও।”

তিনি আরও বলেন, “যেকোন দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল ভিত্তি মুলত তিন খাতের শক্তিশালী উন্নয়নের উপর নির্ভর করে। এগুলো হলো- ব্যাংক, বীমা ও শেয়ারবাজার। কেবল একটি খাতের উন্নয়নে সামগ্রিক ও সামঞ্জস্যপূর্ণ উন্নয়ন ঘটানো সম্ভব নয়। যা প্রয়োজন তা হলো এই তিন খাতে উন্নয়ন।”

এজিএমে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও আসানুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মুজিবুল ইসলাম, পরিচালক হুমায়ন কবির প্রমুখ।