বাসের আগাম টিকেট বিক্রি শুরু

654

আসন্ন ঈদুল ফিতরে ঘর মুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রি আজ বুধবার থেকে শুরু হচ্ছে। এ জন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিক্রি চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। অপর দিকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে ১ জুন থেকে। মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে কোন ভাবেই যেন সরকার নির্ধারিত ভাড়ার বাইরে বেশি আদায় করা না হয়।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েসনের সভাপতি ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক পরিবহনের মালিক ফারুক তালুকদার সোহেল বলেন, আজ সকাল ৯টায় শুরু হবে টিকিট বিক্রি। ঈদের ৭ দিন আগের টিকিট কিনতে পারবেন যাত্রীরা। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট কেনার ব্যবস্থা থাকবে। ফিরতি টিকিটও যাত্রীরা কাউন্টার ও অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন। তিনি বলেন, ইতোমধ্যে অ্যাসোসিয়েসনের পক্ষ থেকে টিকিট বিক্রি, টার্মিনাল এলাকায় যানজট নিয়ন্ত্রণসহ অন্যান্য বিষয় তদারকির জন্য একটি সমন্বয় কমিটিও গঠন করা হয়েছে।

এদিকে আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন। এবার ঈদে ৭ জোড়া বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ১ হাজার ৪০৫টি কোচ ও ২২৯টি লোকোমোটিভ ব্যবহার করে যাত্রী পরিবহন করা হবে। এরই মধ্যে ঈদযাত্রার সময় সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে।